কুমিল্লার সকল স্বাস্থ্য সেবা উন্নয়নে সার্বিক সহযোগিতা করা হবে- অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ==
কুমিল্লার মেডিকেল কলেজে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ কুমেক ও কুমেক হাসপাতালের শিক্ষক ,কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম বলেছেন,বর্তমান সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। হাসপাতালে এসে কেহ যাতে বিনা চিকিৎসা ক্ষতিগ্রস্থ না হয় এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সচেষ্ট থাকতে হবে। আর কুমিল্লার স্বাস্থ্য সেবা উন্নয়নে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে ইনশাল্লাহ। তিনি শনিবার সকালে কুমিল্লার মেডিকেল কলেজে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ কুমেক ও কুমেক হাসপাতালের শিক্ষক ,কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান ।
কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা.রেজাউল করিম, শিশু বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আজিজুল হোসেন ,এনেসথিসিয়া বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আতোয়ার রহমান প্রমুখ।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম করোনা চিকিৎসায় কুমেক হাসপাতালের ভুমিকার ভূয়সী প্রশংসা করে বলেন, প্রতিষ্ঠার ২৮ বছর গত হলেও যে হাসপাতালে আইসিইউ ছিল না মহামারী করোনা ভাইরাস সামনে রেখে আইসিইউ স্থাপন করে কুমেক হাসপাতাল এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। হাসপাতালের পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসক কর্মকর্তা কর্মচারীরা কোভিড ১৯ প্রতিরোধে দায়িত্ব পালন করেছে তাতে আমি সন্তুষ্ট এবং তাদের এ উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবী রাখে।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ইতিহাসে অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম স্যার ই দেশের প্রথম ডিজি যিনি এই হাসপাতালটি প্রথম পরিদর্শন করলেন। হাসপাতাল হওয়ার পর দেশের আর কোন ডিজি বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালীর শীর্ষ স্বাস্থ্য সেবার এই প্রতিষ্ঠানটি পরিদর্শন করেন নি। কুমেক হাসপাতাল দেখে ডিজি মহোদয় সন্তোষ প্রকাশ করেন এবং আমাদের জনবল নিয়োগে সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বস্থ করেছেন।
কুমিল্লা সদর হাসপাতাল পরিদর্শণ করছেন্ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম।
জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলম শনিবার সকালে কুমিল্লা সিভিল সার্জন অফিস ও জেলা সদর হাসপাতাল পরিদর্শনের মধ্যে দিয়ে তিনি চট্রগ্রাম বিভাগের সফর শুরু করেন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে কুমিল্লা মেডিকেল কলেজে মতবিনিময় সভা করেন। এর পর সদর দক্ষিনের উনাইসারে একটি কমিউনিটি ক্লিনিক উদ্ধোধন করেন। এর পর চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: হাসান শাহরিয়ার কবীর, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মো: মুজিবুর রহমান, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা: মো: নিয়াতুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: এ বি এম খুরশীদ আলমের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। তিনি ডিজি হওয়ার পর এই প্রথম কুমিল্লায় আসলেন।সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email