না’গঞ্জে মসজিদে বিস্ফোরণ বিচার বিভাগীয় তদন্ত দাবি নাগরিক কমিটির

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে অগ্নিবিস্ফোরণের ঘটনায় একজন বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি। শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। সংগঠনের সভাপতি এড. এবি সিদ্দিকের সভাপতিত্বে বক্তারা দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিস্ফোরণে হতাহতদের যথাযথ ক্ষতিপূরণ দেয়ারও দাবি জানান।
জহিরুল ইসলাম মিন্টুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য এড. আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সহসভাপতি ধীমান সাহা জুয়েল, সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, ন্যাপের মহানগরের সহসভাপতি গোবিন্দ সাহা, নারী সংগঠক পপি রানী সরকার প্রমূখ।
রফিউর রাব্বি বলেন, রাষ্ট্রের অনিয়ম অব্যবস্থা ও অবহেলা জনিত কারণে সংগঠিত ঘটনাকে কোন ভাবেই দুর্ঘটনা বলা যাবে না। আজকে মসজিদ নির্মাণে অনিয়মের যে প্রশ্ন সরকারের মন্ত্রীরা হাজির করছেন, এর অর্থ হচ্ছে সরকারকে তার অপরাধ ও দায় থেকে মুক্তি দেয়া। মসজিদ নির্মাণে ত্রুটি থাকে পারে; আমাদের দেশের অধিকাংশ মসজিদই সমস্ত নিয়ম মেনে তৈরী হয় না। আর এ সত্যটা নারায়ণগঞ্জের মসজিদের মর্মান্তিক ঘটনার পর সরকার জানতে পারল ব্যপাটি এমন নয়। কিন্তু এ বিষয়ে দেশের কোথাও সরকার কোন পদক্ষেপ কেন নেয় নি? আজকের এ মর্মান্তিক ঘটনায় হতাহতদের পরিবারের দায়িত্ব সরকারকে অবশ্যই নিতে হবে। আমরা মনে করি তিতাস কর্তৃপক্ষের অবহেলার দায়ও সরকারেই দায়।
এবি সিদ্দিক বলেন, তিতাসের দুর্নীতি নিয়ে দীর্ঘদিন ধরে আমরা বলে আসছি। হাজার হাজার অবৈধ সংযোগ দিয়ে তারা টাকা হাতিয়ে নিচ্ছে। শত শত কোটি টাকা থেকে সরকার বঞ্চিত হচ্ছে। আমাদের নারায়ণগঞ্জেই কয়েক লক্ষ মিটারের অবৈধ সংযোগ রয়েছে। তিনি এ বিষয়ে এখনি সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।  সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email