বুড়িচংয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   সৌরভ মাহমুদ হারুন     বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি  জানান ===
মঙ্গলবার কুমিল্লার বুড়িচং উপজেলার সদরের মসজিদ মার্কেটের অবৈধ দখলে থাকা ৯টি দোকান-পাট  উচ্ছেদ অভিযান চালিয়ে  ভেঙ্গে ফেলা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৫ বছর পূর্বে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুর রহমান বুড়িচং উপজেলাধীন ১০৬নং বড় বিজয়পুর মৌজার ১৩নং বিএস খতিয়ানের ৫৮৭৬ দাগের ভূমিতে প্রায় ২৫টি দোকান-পাট নির্মাণ করে মসজিদ মার্কেট নামকরণ করেন। উক্ত মার্কেটের দোকানগুলো স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিভিন্ন অংকের অগ্রিম ভাড়া নিয়ে বুড়িচং উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদ নির্মান করেন। দোকানগুলো থেকে মাসিক ভাড়া আদায়ের মাধ্যমে মসজিদের যাবতীয় খরচ বহন করার ব্যবস্থা করেন। পরবর্তীতে মসজিদ মার্কেটের কিছু অংশ জেলা পরিষদের আওতাভুক্ত থাকায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফ হাসান ৮ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় পুলিশের সহযোগীতায় মার্কেটের পূর্ব পাশের ৯টি দোকান ভেকু দিয়ে ভেঙ্গে ফেলে।
স্থানীয় ব্যবসায়ী মোঃ আবদুর রশিদ বলেন, উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদ কমিটির নিকট থেকে ৩ বছর মেয়াদী চুক্তির মাধ্যমে দোকানগুলো ভাড়া নিয়েছি। এখনো আমাদের মেয়াদ শেষ হয়নি। মসজিদ কমিটির পক্ষ থেকে আমাদেরকে পূর্ব নোটিশ প্রদান না করে গত ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে দোকানগুলো ভেকু দিয়ে ভেঙ্গে ফেলে। এতে আমাদের প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।
উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সেক্রেটারী উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান বলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান মসজিদ কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। আমি অল্প কয়দিন পূর্বে সেক্রেটারীর দায়িত্ব নিয়েছি। তাই এই বিষয়ে কাগজ-পত্র না দেখে কিছু বলতে পারব না।
উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সভাপতি ও বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এই বিষয়ে আমার কিছুই বলার নেই। আপনারা জেলা পরিষদের সাথে যোগাযোগ করেন।
জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ হাসান বলেন, জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান হিসেবে  মার্কেটের ৯টি দোকান ভেকু  দিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে।
ই-মেইলে ছবি আছে
ক্যাপশন: কুমিল্লার বুড়িচং উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার মাধ্যমে ভেঙ্গে ফেলা দোকান-পাট।  সংবাদ প্রকাশঃ  ০ ৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=
Print Friendly, PDF & Email