মতলব উত্তর মোহনপুর পর্যটন লিমিটেড এর কাজ চলছে দ্রুতগতিতে

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  এস.এম.মনির সংবাদদাতা জানান ==  খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসার মত বিনোদনও মানুষের অন্যতম মৌলিক চাহিদা। সময় করে মানুষ পরিবার পরিজন নিয়ে দূূর দূরন্তে ঘুরে বেড়াবে, আনন্দ করবে শিশুরা পাবে বিনোদন এই আশা মতলব বাসীর দীর্ঘ দিনের এবং প্রানের দাবী ছিল একটি বিনোদন পার্কের। মতলববাসীর স্বপ্ন পূূূরনে নিরলস প্রচেষ্টায় ব্যাক্তিগত উদ্যোগে দেশে বৃহত্তর ও আধুনিক একটি বিনোদন পার্ক গড়ে উঠেছে চাঁদপুরের মতলব উত্তরে।

মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর মৌজায় ৬০ একর জমির উপর তৈরি করা হবে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্রটি। এলাকার সকল শ্রেণি পেশার লোকদের সমন্বয়ে নির্মিত হবে এ পর্যটন কেন্দ্র।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চাঁদপুরের মতলব উত্তরে মোহনপুর পর্যটন লিমিটেড এর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। প্রতিদিন কয়েক শতাধীক শ্রমিক কাজ করে যাচ্ছে। মেঘনা নদীর গা ঘেষে নির্মিত হচ্ছে। আধুনিক মানের মোহনপুর পর্যটন লিমিটেড। মোহনপুর পর্যটন লিমিটেড এর মূল উদ্যোক্তা ও পর্যটন কেন্দ্র নির্মাণের স্বপ্নাদ্রষ্টা উপজেলা আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি কাজী মিজানুর রহমান।

কাজী মিজানুর রহমান বলেন, আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিলো বৃহত্তর মতলবে একটি আধুনিক মানের বিনোদন পার্ক গড়ে তুলবো। যেখানে ঘুড়তে এসে মানুষ একটু বিনোদন পাবে পরিবার পরিজন নিয়ে শিশুরা আনন্দে মেতে উঠবে। শহরের ব্যস্ততা ভুলে এখানে এসে মানুষ পাবে ছায়াসুুনিবির একটু নিরিবিলি পরিবেশ, নির্মল বাতাস। সবার জন্য থাকবে আধুনিক সব উন্নত মানের রাইড।

মেহনপুর পর্যটন হবে দেশের বৃহৎ ও অত্যাধুনিক একটি বিনোদন পার্ক ও পিকনিক স্পট যেখানে দূর দূরন্ত থেকে মানুষ বেড়াতে আসবে। এখানে মানুষ এসে পরিপূর্ন বিনোদন পাবে বলে আমার আশা। অতিদ্রুত পার্কটির নির্মাণ কাজ শেষ হবে।

তিনি আরো বলেন, মতলব উত্তরকে সমগ্র দেশব্যাপী পরিচিতি বয়ে আনা ও এলাকার যুব সমাজকে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত করার জন্যেই এ ক্ষুদ্র প্রয়াস। ইতিমধ্যে ২শতাধীক যুবককে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

মোহনপুর পর্যটন লিমিটেড কার্যালয় সূত্রে জানা যায়, মোহনপুর পর্যটন লিমিটেড গভ. রেজি. নং সি- ১৬২৬৮৩/২০২০ অন্তর্ভুক্ত। মোহনপুর পর্যটন লিমিটেডে পর্যটক ও ভ্রমন পিপাসুদের আকৃষ্ট করার জন্য পর্যটনের মূল ফটকে থাকবে ইলিশের বাড়ী চাঁদপুর সে ইলিশের বড় প্রতিচ্ছবি, পর্যটন কেন্দ্র লিমিটেড এ সবধরনের সুযোগ সুবিধা এবং নতুনত্ব থাকবে ।

শিশু এবং প্রাপ্ত বয়স্কদের জন্য পার্কে থাকবে বিভিন্ন রাইড, থ্রি ষ্টার ও ফাইভ ষ্টার মানের হোটেল, রেস্ট হাউজ, মেন্যু অনুযায়ী খাবার সরবরাহ, ক্যান্টিন, পিকনিক স্পট, নৌকা ভ্রমণ, মিনি শিশু-পার্ক, রিভার ড্রাইভ, সুইমিংপুলে সাঁতার কাটা সু ব্যবস্থা, সুবিশাল খেলার মাঠ, আধুনিক সাউন্ড সিস্টেম, লাইটিং, দক্ষ বাবুর্চি, ২৪ ঘণ্টা বিদ্যুৎ ও পানির ব্যবস্থা, পানির জার ও পার্কিং সুবিধা, সাংস্কৃতিক অনুষ্ঠান কিংবা জন্মদিনের উৎসব পালনের জন্য ২সহ¯্রাধিক আসনের উম্মুুক্ত মঞ্চ।

ওয়াটার পার্কে থাকবে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক ড্রেসিং রুম, পৃথক লকার, ওয়াটার পার্কের বিশেষ নিরাপত্তা পোশাক। পার্কের জলজ রাইডগুলোর মধ্যে থাকবে স্পীড বোটিং, সোয়ান বোটিং, এছাড়া শিশুদের জন্য এখানে থাকবে সুইং চেয়ার ও ট্রেন
পর্যটন কেন্দ্রে মসজিদ, কেনাকাটার সুবিধার্থে অত্যাধনিক মার্কেট, ওয়াচ টাওয়ার, বিশিষ্ট ব্যক্তিদের ম্যুরাল, দূরপাল্লার লঞ্চের জন্য পল্টন ব্যবস্থা, নদী পথে ভ্রমণের জন্য স্পীট বোড, প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র, ডিনার ক্রোইজ, ঢাকা সদর ঘাট হতে মোহনপুর পর্যটনে ও মোহনপুর পর্যটন থেকে চাঁদপুর মোহনা পর্যন্ত ট্যুরের ব্যবস্থা, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার সমন্বয়ে গড়ে তোলা হবে চৌকস নিরাপত্তা বলয়। ২৪ ঘন্টা সর্বাক্ষণিক নিরাপত্তায় সিসি ক্যামারা ব্যবস্থা।

পর্যটন কেন্দ্রের সৌন্দর্যবর্ধনের জন্য দেশি-বিদেশী পর্যাপ্ত গাছ লাগানো হবে। এ পর্যটন কেন্দ্রটিতে এক সাথে লক্ষাধিক দর্শনার্থী এসে আনন্দ উপভোগ করতে পারবে। পিকনিক স্পর্ট গুলোতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং পারিবারিক আয়োজন এবং বিভিন্ন সংগঠনের পর্যটকগণ পিকনিকের জন্য আসতে পারবে ।

এক কথায় মোহনপুর পর্যটন লিমিটেড একটি আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে।

সংবাদ প্রকাশঃ  ০৭২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email