কুবিতে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

সিটিভি নিউজ।।    প্রেস বিজ্ঞপ্তি।। ২৯ আগস্ট শনিবার বিকাল ৪টায় ভার্চুুয়াল আলোচনা সভার মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীপর্যের সাথে পালন করা হয়। উক্ত আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাননীয় সচিব মোঃ মাহবুব হোসেন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। আলোচনা সভাটির সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে কুচক্রীমহল চেয়েছিল বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে গলা টিপে হত্যা করতে। ষঢ়যন্ত্রকারীরা এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং তারা আমাদের মধ্যেই আছে। আমাদের সকলকে সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সকল বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু হয়েছে। ছাত্র-ছাত্রীরা অনলাইন ক্লাসে অংশগ্রহণ করছে। মাননীয় মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দৃষ্টি আকর্ষন করে প্রান্তীক গরীব ছাত্র-ছাত্রীরাও যাতে অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে পারে সেজন্য বিশ্ববিদ্যালয় থেকেও প্রয়োজনীয় সুবিধা প্রদানের চেষ্টা করতে বরেন।
বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা সচিব বলেন, বঙ্গবন্ধকেু হত্যা শুধু কতিপয় বিপথগামী গোষ্ঠীর চক্রান্তই নয় এটি একটি সুপরিকল্পিত দেশী ও আন্তর্জাতিকভাবে গভীর ষড়যন্ত্রের অংশ। তিনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য শিক্ষকবৃন্দরাও শক্তিশালী ভূমিকা রাখতে পারেন।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বিশেষ অতিথির বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংস হত্যাকান্ডের জাতির পিতাসহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং ঐ ঘটনার পূর্বাপর সকল খুনী, ষড়যন্ত্রকারী ও বিশ্বাস ঘাতকদের মুখোশ উন্মোচন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
শোক সভার সভাপতি মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি আরও বলেন, আজ কুমিল্লা বিশ্বদ্যিালয়ের জন্য একটি ঐতিহাসিক দিন। শিক্ষা পরিবারের দুই জন অভিভাবক মাননীয় মন্ত্রী এবং সচিব দু’জনই আজকের আলোচনা সভায় উপস্থিত থেকে আমাদেরকে ধন্য করেছেন। এজন্য তিনি মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয়কে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।
অন্যান্যের মধ্যে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ জিয়াউদ্দিন, কর্মকর্তা সমিতির সভাপতি জনাব জিনাত আমান, ছাত্রলীগ কুবি শাখার সভাপতি ইলিয়াস হোসেন সবুজ আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।  সংবাদ প্রকাশঃ  ৩০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ