‘সাইলেন্ট মুডে’ থাকা মোবাইল হারিয়ে গেলে খুঁজে পাবেন যেভাবে

সিটিভি নিউজ।।    অনেক সময় বিভিন্ন কারণে মোবাইল ফোনটি সাইলেন্ট মুডে রাখতে হয়। এমনটা প্রায়ই করেন নিশ্চয়? তবে হঠাৎ খেয়াল করলেন মোবাইলটি খুঁজে পাচ্ছেন না বা কোথায় রেখেছেন মনে করতে পারছেন না। কি করবেন?

এর সহজ সমাধান অন্য ফোন থেকে ফোন দেয়া। তবে ফোন যে সাইলেন্ট মুডে রেখেছেন। তাহলে উপায়! উপায় আছে, হারানো ফোন সাইলেন্ট মুডে থাকলেও খুঁজে পাওয়া সম্ভব। জেনে নিন কৌশলগুলো-

> প্রথমে অন্য কোনো মোবাইল বা কম্পিউটার থেকে গুগল এর ওয়েবসাইটে যান। সেখানে সার্চ বারে লিখুন ফাইন্ড মাই ফোন।

> এবার গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।

> আপনার মোবাইলের লোকেশন দেখাবে গুগল।

> এরপর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে আপনি আপনার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইজ ম্যানেজারটি অন করে দিতে পারবেন। এখান থেকে ফোনের রিং অপশনটিকে সিলেক্ট করুন।

> এখন অন্য কোনো ফোন থেকে আপনার ফোনে কল করুন। ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং হতে শুরু করবে।

> যতক্ষণ না আপনি ফোনটিকে হাতে নিয়ে পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোনে রিং হতেই থাকবে। সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করতে পারবেন সহজেই।

> এভাবে কিন্তু আপনি আপনার হারানো অ্যান্ড্রয়েড ট্যাবও খুঁজে পেতে পারেন। তবে একটাই বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে। সেটা এই যে, আপনার ডিভাইস থেকে অবশ্যই গুগল অ্যাকাউন্টে সাইন ইন করা থাকতে হবে। নতুবা এই পদ্ধতিতে হারানো মোবাইল খুঁজে পাবেন না।

সংবাদ প্রকাশঃ  ২৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email