সাপাহারে কবুতর পালনে স্বাবলম্বী হয়েছেন গ্রাম পুলিশ আবুল কালাম

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    প্রদীপ সাহা,সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার করলডাঙ্গা গ্রামের গ্রাম পুলিশ আবুল কালাম (৪৫) কবুতর পালনে স্বাবলম্বী হয়েছেন। তিনি সাপাহার উপজেলার ১নং সদর ইউনিয়ন পরিষদে গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন। প্রায় ৩ বছর আগে তিন জোড়া দেশি জাতের করিতর দিয়ে তার এই যাত্রা শুরু। এখন  বিভিন্ন জাতের প্রায় ২শত ৫০টি কবিতর তার বাড়িতে। প্রতি জোড়া দেশি বাচ্চা কবিতর ১৮০ থেকে ২ শত টাকা, অন্য জাতের একটু বড় কবুতর ১ হাজার থেকে ১৫ শত  টাকা দরে বিক্রি করেন। সব মিলিয়ে মাসে প্রায় ১৫ থেকে ১৮ হাজার টাকার কবুতর বিক্রয় হয়।

শনিবার দুপুরে খামারী আবুল কালাম বলেন, দেশি কবুতরের অসুখ কম হওয়ায় আমি বেশির ভাগ দেশি কবুতর পালন করি এর মধ্যে বিদেশীও আছে। শখের বসে কবুতর পালন করে এখন বেশ ভালো আছি, খরচ বাদে প্রতি মাসে ১০ থেকে ১২ হাজার টাকা আমার আয় হয়। আগের তুলনায় আর্থিক ভাবে বেশ স্বাবলম্বী হয়েছি। এখন আমার দেখা-দেখি অনেকেই কবুতর পালন শুরু করেছেন।

সাপাহার সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী’র সাথে কথা হলে জানান, বিগত কয়েক বছর ধরে হাতে গোনা কয়েকটি বাড়িতে কবুতর পালন করা হতো। এখন অনেকেই কবিতর পালন করছেন এবং কবিতর পালনের মাধ্যমে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। চাকুরীর পাশা-পাশি এই কবুতর পালনেই গ্রাম পুলিশ আবুল কালাম তার ভাগ্যের অনেক পরিবর্তন  করেছে।  সংবাদ প্রকাশঃ  ২৩২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email