দিলরুবা-শাকিবের ১০ কোটি টাকার দ্বন্দ্ব মিটলো

সিটিভি নিউজ।।     ‘পাসওয়ার্ড’ ছবিতে ‘পাগল মন’ গানটির কিছু অংশ ব্যবহার করায় শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাস ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠান প্রযোজক শাকিব খানের কাছে। জানা গেছে, গান নিয়ে সেই দ্বন্দ্বের অবসান হয়েছে।

বেশ কিছু সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে দিলরুবা খানও নিশ্চিত করেছেন। গান নিয়ে ঝামেলা শেষ হয়েছে দাবি করলেও কত টাকায় বিষয়টি দফারফা হয়েছে সেটি নিয়ে মুখ খুলতে চাননি তিনি।

শোনা যাচ্ছে, অনুমতি ছাড়া গানটি ব্যবহারের জন্য ‘পাসওয়ার্ড’ ছবির প্রযোজক শাকিব খান ‘পাগল মন’ গানের মূল শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসকে ২ লাখ করে মোট ৬ লাখ টাকা প্রদান করেছেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার ওলোরা আফরিন গণমাধ্যমকে জানিয়েছেন, শাকিব খান অনুমতি ছাড়াই তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় ‘পাগল মন’ গানের প্রথম দুই লাইন ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে সেই কপিরাইট আইন ভঙ্গ করেছেন। এ জন্য তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ পাঠানো হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে।

তিনি আরো বলেন, এ নিয়ে কয়েকবার শাকিব খানের সঙ্গে বৈঠক হয়। তবে ইতিবাচক কোনো ফলাফল না আসায় আমরা অভিযোগ দায়ের করেছি। সে ধারাবাহিকতায় সম্প্রতি একটি সফল বৈঠক হয়েছে যেখানে এ গান নিয়ে দ্বন্দ্বের অবসান ঘটেছে।

জানা গেছে, ঝামেলার অবসান হয়েছে কোরবানির ঈদের আগেই। ৩১ জুলাই দুই পক্ষই আলোচনায় বসে। তবে সেখানে শাকিব নিজে উপস্থিত না হয়ে তিনজন প্রতিনিধি পাঠিয়েছিলেন। তারাই এ গানের শিল্পী, গীতিকার, সুরকার ও তাদের আইনজীবীর সঙ্গে ৬ লাখ টাকার মাধ্যমে সমঝোতায় পৌঁছান।

সংবাদ প্রকাশঃ  ২১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email