কেন্দ্রে প্রবীন ও ত্যাগী দুই জনের নাম প্রেরণে জটিলতায় নারায়ণগঞ্জ আ’লীগে

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : দেশের রাজনীতির অত্যন্ত গুরুত্বপূর্ণ জেলা নারায়ণগঞ্জ। জনশ্রুতি রয়েছে আওয়ামী লীগের জন্ম এই নারায়ণগঞ্জে। দেশের প্রত্যেকটা আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জের অবদান অনস্বীকার্য্য। এখানে আওয়ামী লীগ দুটি ভাগে বিভক্ত রয়েছে। একটি অংশের নেতৃত্বে রয়েছে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও নাসিক মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভী। অপর অংশের নেতৃত্বে রয়েছে শামীম ওসমান। জেলা ও মহানগর আওয়ামী লীগের মধ্যে গ্রুপিং থাকলেও তারা কেন্দ্রের সিদ্ধান্ত মেনে চলে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন লড়াইয়ে বিরোধ থাকলেও নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করেছেন নারায়ণগঞ্জ জেলা উপজেলা মহানগর আওয়ামী লীগের নেতবৃন্দ। আওয়ামী লীগের ত্যাগী নেতাদের ত্যাগের কারণেই এবার আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। তাই ত্যাগীদের মূল্যায়ণ করতে ভুল করেন নাই আওয়ামী লীগ।
জানা যায়, জেলা উপজেলা মহানগর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ অধিকাংশ নেতা প্রবীন। এছাড়া জেলার মন্ত্রী এমপিরাও ত্যাগী। তারাও সংবর্ধনা পাওয়ার যোগ্য। এক্ষেত্রে দুই জন ব্যক্তিকে নির্বাচন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে নাম জমা দেয়া জেলা আওয়ামী লীগের অত্যন্ত কঠিন কাজ। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সাধারণ সম্পাদক ভিপি বাদল। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। হাই, আনোয়ারও প্রবীন নেতা। পদের বাইরেও আওয়ামী লীগের কিছু ত্যাগী এবং প্রবীণ নেতা রয়েছে। তারা দলের জন্য কাজ করে সর্বদা। আলোচনা ছাড়াই হাই, আনোয়ার দলীয় ক্ষমতা বলে নিজেদের নাম কেন্দ্রে পাঠানোর শঙ্কা রয়েছে। তাছাড়া শামীম ওসমান আইভী পন্থীদের জামায়াত হাইব্রিড আখ্যা দেয়। আবার শামীম ওসমান পন্থীদের মধ্যে একাধিক বিতর্কিত নেতা রয়েছে। অনেকেই চাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্যাগী নেতার পুরস্কার। তারা সবাই দৌড়ঝাপ শুরু করে দিয়েছে। পিছিয়ে নেই দলছুট হাইব্রিড নেতারা। তারাও চাচ্ছে আওয়ামী লীগের প্রবীন এবং ত্যাগী নেতার পুরস্কার। যদি অযোগ্য ব্যক্তি ত্যাগী এবং প্রবীণ আওয়ামী লীগের সংবর্ধণা পায় তাহলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের জন্য বড় কলঙ্ক হয়ে দাঁড়াবে বলে মনে করছে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা চায় বঙ্গবন্ধুর প্রকৃত আদর্শের সৈনিক ত্যাগী এবং প্রবীণ নেতা সংবর্ধনা পাক। আবার গত সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত একাধিক নেতা রয়েছেন যারা বঞ্চিত হয়েও নারায়ণগঞ্জের ৫ টি আসনে নৌকা কে বিজয়ী করতে বিরাট ভূমিকা রেখেছে। এখন পর্যন্ত বঞ্চিতদের বঙ্গবন্ধুর কন্যা কোন পুরস্কার দেন নাই। তারাও আশায় বুক বেধে আছে হয়ত এবার নারায়ণগঞ্জ থেকে তারা ত্যাগী নেতার পুরস্কার পাবেন।
কেন্দ্রে নাম পাঠানোর ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মো. বাদল বলেন, ‘এ সংক্রান্ত আনুষ্ঠানিক চিঠি আসেনি। তবে কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে এ ব্যাপারে। ত্যাগী নেতাকর্মীদের সম্মাননা প্রদান করা হবে। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এ বিষয়ে বৈঠক রয়েছে। ওই বৈঠকে সকল নির্দেশনা দেওয়া হবে।
মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমরা এখনো কোন কিছু পাইনি। নির্দেশ পেলে পাঠাব।

সংবাদ প্রকাশঃ  ১৭২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email