টেলিহেলথ শপ’ ও ‘জার্মান হোমিও ক্লিনিক’ নামক প্রতিষ্ঠানকে এক লক্ষ পঞ্চান্ন হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সীলগালা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অননুমোদিত, নকল ও ভেজাল ঔষধ প্র¯‘ত ও বাজারজাত করার দায়ে কুমিল্লার লাকসাম উপজেলার ‘টেলিহেলথ শপ’ ও ‘জার্মান হোমিও ক্লিনিক’ নামক প্রতিষ্ঠানকে এক লক্ষ পঞ্চান্ন হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সীলগালা।   গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ০৯ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ বিকাল আনুমানিক ১৪:০০ ঘটিকার সময় কুমিল্লা জেলার লাকসাম থানাধীন মিস্ত্রি জংশন বাজার এলাকায় “ টেলি হেলথ শপ” ও “জার্মান হোমিও ক্লিনিক”নামক ০২টি ঔষধের দোকানে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে অননুমোদিত, নকল ও ভেজাল ঔষধ প্র¯‘ত ও বাজারজাত করার দায়ে“টেলি হেলথ শপ” এর মালিক মোঃ আরিফ (৩৬), পিতা- নজরুল ইসলাম, সাং- হোসেনপুর ও মার্কেটিং ম্যানেজারজাহিদুল ইসলাম (৬৫), পিতা- বাবুল হোসেন, সাং- আব্দুল্লাহপুর, এবং তাদের সহযোগী“জার্মান হোমিও ক্লিনিক” এর মালিক মোঃ জহির উদ্দিন (৪৪), পিতা- মৃত নুরুজ্জামান, সাং- হিরামন বাজার, সর্বথানা ও জেলা- লক্ষীপুর দেরকে গ্রেফতার করে। এ সময়ে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটমোহাম্মদ গোলাম মোস্তফা উপরোক্ত অপরাধগুলো আমলে নিয়ে ঔষধ আইন, ১৯৪০ এর ১৮(এ) ধারা মোতাবেক“টেলি হেলথ শপ” এর মালিক মোঃ আরিফ (৩৬) কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও মার্কেটিং ম্যানেজার জাহিদুল ইসলাম (৬৫) কে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা এবংতাদের সহযোগী“জার্মান হোমিও ক্লিনিক” এর মালিক মোঃ জহির উদ্দিন (৪৪) কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন এবংউক্ত প্রতিষ্ঠানগুলো সীলগালা করেন।

বর্ণিত প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবৎ যথাযথ কর্তৃপক্ষের বৈধ অনুমোদন ছাড়াই নকল ও ভেজাল ওষুধ প্র¯‘ত করে আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, ভারতসহ প্রভৃতি রাষ্ট্রে উৎপাদিত ঔষধ হিসেবে নকল মোড়কে কুরিয়ারের মাধ্যমে বাজারজাত করে আসছিল। প্রতিষ্ঠানগুলো কোন ধরনের মান নিয়ন্ত্রণ ছাড়াই বিভিন্ন ভেজাল কাঁচামাল ব্যবহার করে ঔষুধ প্র¯‘ত করে তা বাজারজাত করে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে আসছিল।=প্রেস বিজ্ঞপ্তি।।

সংবাদ প্রকাশঃ  ১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email