প্রত্যেকটা সরিষায় কী পরিমাণ ভূত আছে তা বের করা হবে: মেয়র তাপস

সিটিভি নিউজ।।     সেবা সংস্থার খামখেয়ালিতেই রাজধানীবাসীর নানা ভোগান্তি। এমন মন্তব্য করে ঢাকা দক্ষিণের মেয়র বলছেন, সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় ছাড়া কোনো কাজ করতে দেয়া হবে না। দুপুর দক্ষিণ সিটির বাজেট ঘোষণার সময় এ কথা বলেন তিনি। মেয়র বলেন, প্রত্যেকটি খাত ধরে সিটি করপোরেশন দুর্নীতি মুক্ত করা হবে।

বৃহস্পতিবার সকালে নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা করেন মেয়র শেখ ফজলে নুর তাপস। দক্ষিণ সিটি প্রতিষ্ঠার পর এটিই সর্বোচ্চ বাজেট। মশক নিধন কার্যক্রমকে মূল চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এ খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে বলে জানান মেয়র।

কোনো সেবা সংস্থাকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না বলে হুঁশিয়ার করে মেয়র বলেন, সমন্বয় ছাড়া হবে না কোনো কাজ।

মেয়র বলেন, কোনো বড় কথা নয়, কোনো ফাঁকি গ্রহণ করা হবে না। গত বছরগুলোতে চরম ব্যর্থতা ছিল, আমরা চেয়েছি, ঢাকাবাসী যেন ডেঙ্গু বা চিকনগুনিয়ার মতো রোগে আক্রান্ত নাহয়। ঢাকাকে নিয়ে ছেলেখেলার সুযোগ দেয়া হবে না। যেকোনো কাজ দুই সিটি কর্পোরেশনের সাথে কথা বলে অনুমতি নিয়ে করতে হবে।

দক্ষিণ সিটির সব বিভাগ খতিয়ে দেখে সংস্কার করা হবে বলে জানান মেয়র, বলেন সরিষার ভেতরের ভূত তাড়ানোই হবে মূল চ্যালেঞ্জ।

এসময় তিনি বলেন, প্রত্যেকটা সরিষার মধ্যেই আমরা দেখব সেখানে কতটুকু ভূত আছে, সে পরিমাণ কী, প্রত্যেকটা বিভাগেই সংস্কার হবে।

পথচারীদের নিরাপত্তায় আগামী সপ্তাহে সরকারি ছাড়া ঢাকার রাস্তার ঝুলন্ত তার অপসারণে কাজ করা হবে বলে জানান মেয়র।

সংবাদ প্রকাশঃ  ৩১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email