নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে ২ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের বন্দর উপজেলা থেকে ২ পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। উপজেলার মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকার বাসস্ট্যান্ডে চাঁদা আদায়কালে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, মো. আমিনুল ইসলাম(২০) ও মো. মাহাবুব মোল্লা (২২)। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২ হাজার ৮০০ টাকা ও চাঁদা আদায়ের ৩টি রসিদ বহি উদ্ধার করা হয়। সোমবার বিকেলে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে র‌্যাব। মঙ্গলবার (২৮ জুলাই) সকালে র‌্যাব-১১ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভুক্তভোগী ট্রাক চালক ও গ্রেপ্তারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০ টাকা থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। বন্দর থানাধীন ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে মোঃ আমিনুল ইসলামকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১, ৬৫০ টাকা ও চাঁদা আদায়ের ২টি রসিদ বহি জব্দ করা হয়।
পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দর থানাধীন মদনগঞ্জ এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে অপর চাদাঁবাজ মোঃ মাহাবুব মোল্লাকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১, ১৫০ টাকা ও চাঁদা আদায়ের ১টি রসিদ বহি জব্দ করা হয়।
উক্ত গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ স্থানীয় ইজারাদার মোঃ নাজিম উদ্দিন এর প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও মদনগঞ্জ এলাকায় চলাচলরত পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০ টাকা থেকে ১৫০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।
ইজারাদার মো. নাজিম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিলেও তার প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে গ্রেপ্তারকৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজশে মদনগঞ্জ বাসস্ট্যান্ডের আনুমানিক ১ কিলোমিটার সামনে ফরাজীকান্দা বাজারে সড়ক ও জনপথের রাস্তায় উল্লেখিত যানবাহনের চালকদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ প্রকাশঃ  ২৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email