মুজিববর্ষেই বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যা হবে : সেলিম ওসমান এমপি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নের জন্য সরকারী ও ব্যক্তিগত উদ্যোগে ৫০ লাখ টাকা অনুদান ঘোষণা করেছিলেন স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। কিন্তু, এক সপ্তাহের ব্যবধানেই ঘোষিত পরিমাণের অধিক অর্থ সংগ্রহ হয়েছে। জনপ্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের এবং টিআর কাবিখা প্রকল্পের টাকা সহ মোট ৬৯ লাখ ৬০ হাজার টাকার তহবিল গঠিত হয়েছে। এসময় সেলিম ওসমান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নের জন্য তহবিলটি ১ কোটি টাকায় উন্নীত করনের ঘোষণা দেন। পাশাপাশি বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি মুজিব বর্ষের মধ্যে ১০০ শয্যা হাসপাতালে পরিণত করার ঘোষণা দেন এই সংসদ সদস্য।
রোববার (১৯ জুলাই) বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন নিয়ে মত বিনিময় সভায় এ ঘোষণা দেন বিকেএমইএ’র সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটি সম্পর্কে সেলিম ওসমান বলেন, আমি আগামী ৬ মাসের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সটির ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব নিবো। আমি যদি দেশে নাও থাকি তবুও ডিজিটাল পদ্ধতির মাধ্যমে মাসিক সভায় অংশগ্র্রহন করবো। আপনাদের সকলের সহযোগীতা নিয়ে এই মুজিব বর্ষের মধ্যে আমি বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ১০০ শয্যা হাসপাতালে পরিণত করবো।
সেলিম ওসমানের কাঙ্খিত ৫০ লাখ অনুদানের মধ্যে উদাহরণ সৃষ্টি করে গঠিত ৬৯ লাখ ৬০ হাজার টাকার তহবিলের মধ্যে- জনপ্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দদের সহযোগীতায় ৫৪ লাখ ৬০ হাজার টাকা এবং টিআর কাবিখা প্রকল্প থেকে ১৫ লাখ টাকা রয়েছে।
জনপ্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দদের সহযোগীতার মধ্যে রয়েছে, জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের ৫ লাখ, জেলা সেচ্ছাসেবক পার্টির আহবায়ক গিয়াস উদ্দিন চৌধুরী ৫ লাখ, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান ৫ লাখ, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন ৫ লাখ, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন ৫ লাখ, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ ৫ লাখ, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম.এ সালাম ৫ লাখ, ব্যবসায়ী চান মিয়া ৫ লাখ, বন্দর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন ৩ লাখ, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু ১ লাখ, কলাগাছিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মঞ্জু মিয়া ৩ লাখ, ১৯নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি পলি বেগম ১ লাখ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহম্মেদ সাগর ৩ লাখ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ ১ লাখ, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান ১ লাখ, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন ১ লাখ, বন্দর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা ৫০ হাজার এবং একজন আনসার সদস্য ১০ হাজার টাকা প্রদান করেন। যার মোট পরিমান ৫৪ লাখ ৬০ হাজার টাকা।
এর সাথে সরকারী বরাদ্দ টিআর কাবিখা প্রকল্প থেকে আরো ১৫ লাখ টাকা বরাদ্দ ঘোষণা করেছেন এমপি সেলিম ওসমান।
বন্দর উপজেলা নির্বার্হী কর্মকর্তা শুক্লা সরকার এর সঞ্চালনায় মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহম্মেদ, বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মেহেরুবা আক্তার, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা।

সংবাদ প্রকাশঃ  ১৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email