মহম্মদপুরে মার্কেট উচ্ছেদের নোটিশ: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা

সিটিভি নিউজ।।        তরিকুল ইসলাম লাভলু   সংবাদদাতা জানান ==: মহম্মদপুর উপজেলা পরিষদের মুল গেইট থেকে চেয়ারম্যানের বাসভবন পর্যন্ত সকল দোকান ঘরের চুক্তিপত্র বাতিল ও অপসারনের সিদ্ধান্ত গ্রহন করেছে উপজেলা পরিষদ। গত ৮ জুলাই মার্কেট উচ্ছেদ সংক্রান্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফী স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। এ ঘটনায় উচ্চ আদালতের নিষেধাজ্ঞা জারি হয়েছে।

মার্কেট অপসারণ বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের মাস্টার প্ল্যানের ২ নং গেইট বন্ধ করে ঘর তৈরী, নকশা বর্হিভুতভাবে চেয়ারম্যানের বাসভবনের জায়গায় টয়লেট নির্মান, ইসলামী ব্যাংক মহম্মদপুর শাখাকে সাব লীজ প্রদান ও নকশা বর্হিভূতভাবে ঘর নির্মাণ করা হয়েছে মর্মে নোটিশ দেন।

পরবর্তীতে গত (১৫ জুলাই) স্মারক নং- ০৫.৪৪.৫৫৬৬.০০০.০০২.২০.৫৫৯ এর বৈধতা চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্ট কর্তৃক ভি.সি রিট পিটিশন নং- ২৮৭ (এনেক্স-২৪)/২০২০ দাখিল করিলে শুনানি অন্তে মহামান্য হাইকোর্টের বিচারপতি জে.বি.এম হাসান নিয়মিত বেঞ্চে একটি রিট পিটিশন দায়ের করেন দোকান মালিকরা।
জানা গেছে, পরিষদের মাস্টার প্ল্যান অনুযায়ী উপজেলা পরিষদের মূল ফটকের পাশের জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ ও উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনে পুরাতন বিল্ডিং ভেঙ্গে ফেলা হয়েছে। সম্প্রতি ম্যুরাল নির্মাণ ও উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনের কাজ পরিদর্শনও করেছেন ড. শ্রী বীরেন শিকদার এমপি। উপজেলা পরিষদের মাস্টার প্ল্যানের বাইরে নতুন নির্মাধীন দোকানঘর ভাঙ্গা নোটিশ প্রদানে ঘর মালিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্মাধীন ঘর মালিক হাসানুজ্জামান সুমন বলেন, করোনা প্রাদুর্ভাবে প্রথম ৩ মাস উপজেলা চেয়ারম্যান অফিসে না এসে ঢাকায় ছিলেন। জনপ্রতিনিধি করোনা দুর্দিনে মানুষের পাশে নেই এ নিয়ে মুখ খোলায় ক্ষমতার বলে নোটিশ দিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আমাদের উচ্ছেদের পায়তারা করছেন। এই নিয়ে আমি মহামান্য হাই-কোর্টে রিট করি এবং রিট আবেদনের পরিপেক্ষিতে স্ট্রে অর্ডার প্রদান করে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফী বলেন, হাইকোর্টের অর্ডার আমরা পেয়েছি। উপজেলা পরিষদের সৌন্দর্যবর্ধনে কাজ চলমান রয়েছে। তাতে অনেক জায়গার প্রয়োজন রয়েছে। আজ হোক বা কাল এই জায়গা তাদের ছেরে দিতে হবে।

সংবাদ প্রকাশঃ  ১৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ