দেবীদ্বার ৬৩০ জন কর্মহীন হতদরিদ্রের মাঝে ৫ শত টাকা করে প্রনোদনার অর্থ বিতরণ

সিটিভি নিউজ।।   এবিএম আতিকুর রহমান বাশার ঃ  সংবাদদাতা জানান ===
দেবীদ্বার উপজেলার ‘রাম্পুর পূর্বপাড়া ভূঁইয়া বাড়ি হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্রে’র উদ্যোগে উপজেলার কর্মহীন হতদরিদ্রের মাঝে প্রনোদনার অর্থ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সংগঠনের কার্যালয়ে ৬শত ৩০ জন কর্মহীন, কর্ম অক্ষম, প্রতিবন্ধী ও হতদরিদ্রের মধ্যে ৫ শত টাকা করে ওই প্রনোদনার অর্থ বিতরণ করা ছাড়াও এলাকার দুস্থ্য অসহায়দের মধ্যে অর্থ ও বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।
এ সময় সংগঠনের পরিচালক আমেরিকা প্রবাসী বিশিষ্ট ঔষধ ব্যবসায়ী আব্দুর রহিম’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার পৌর কমিশনার মোঃ মজিবুর রহমান, ইঞ্জিনিয়ার মোঃ আজগর হোসেন, ইউপি সদস্য সালেহা বেগম, সাবেক ইউপি সদস্য আল আমীন সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।
আলোচকরা বলেন, এখন চলমান করোনা ভাইরাসের প্রভাবে গোটা বিশ^ই আজ স্তম্ভিত। অর্থনৈতিক সংকটের পাশাপাশি মানবিক মূল্যবোধেরও অবক্ষয় ঘটেছে। উন্নয়ন অগ্রগতির পথ স্থবির হয়ে পড়েছে। এ অবস্থার হয়তো এক সময় পরিবর্তন হবে, সে পর্যন্ত আমাদের মনোবল, ধৈর্য, মানবিক মূল্যবোধটাকে জাগিয়ে রাখতে হবে। করোনা উপস্বর্গ ছাড়াই করোনা আক্রান্ত হচ্ছে। এ পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষায় সামাজিক সামাজিক সচেতনতার বিকল্প নেই।
প্রচার বিমূখ হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্রে’র এ অনুদান ছোট করে দেখার নয়, করোনা প্রভাব শুরুতে ঢাক ঢোল পিটিয়ে অনেককেই ত্রাণ সামগ্রী বিতরণ করতে দেখা গেছে। শুরুতে সবার ঘরে সামান্যতম প্রস্তুতি থাকলেও বিতরণ প্রক্রিয়াটা তখনই দেখিয়েছেন অনেকে। চলমান সময়টাই খাদ্য সংকটের উত্তম সময়, যে সংকটের প্রকোপ আরো বেশী সামনে দেখা দেবে। এখন কিন্তু ত্রাণ বিতরণকারীরা চুপষে আছেন। ঠিক এ গুরুত্বপূর্ণ সময়টা বেছে নিয়ে হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্রে’র এ আর্থিক সহযোগীতা।
‘রাম্পুর পূর্বপাড়া ভূঁইয়া বাড়ি হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্রে’র পরিচালক বিশিষ্ট ব্যবসায়ি আব্দুর রহিম বলেন, প্রনোদনার অর্থ সামান্য, এ অর্থ দিয়ে ঈদ সামগ্রী কিনে দিতে পারতাম, যেটা অনেকের কাছেই অপ্রয়োজনীয় হতে পারত কিন্তু নগদ অর্থটা তার প্যারাসিটামল থেকে শুরু করে স্বাধীনভাবে যে কোন প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারবেন। তবে আমি আজকের এ উপস্থিতিতে হতাশ, কারন যারা উপস্থিত হয়েছেন, আপনারা কেউ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হননি, শত চেষ্টা করেও আপনাদের দূরত্ব বজায় রাখতে ব্যর্থ হয়েছি। অর্ধেকেরও বেশী লোক মাস্ক পড়েননি। একটি মাস্ক এবং দূরত্ব বজায় থাকার ক্ষেত্রে ৮০% করোনা আক্রান্ত থেকে নিরাপত্তা নিশ্চিত করে, সেটা আপনাদের বুঝাতে অক্ষম হয়েছি। আমাদের এলাকার দরিদ্র মানুষের পাশে আছি এবং থাকব।
‘রাম্পুর পূর্বপাড়া ভূঁইয়া বাড়ি হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্রে’র পরিচালক বিশিষ্ট ব্যবসায়ি আব্দুর রহিম বলেন, আমার এলাকার বেশ কিছু চিকিৎসক আমেরিকা সহ বিশে^র বিভিন্ন দেশে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। তাদের অনুপ্রেরনায় এলাকার সাধারন দরিদ্র মানুষের চিকিৎিসা সেবার দানের লক্ষ্যে ২০০৭ সালে ‘রাম্পুর পূর্বপাড়া ভূঁইয়া বাড়ি হাজী আঞ্ছর আলী স্বাস্থ্য সেবা কেন্দ্র’ প্রতিষ্ঠা করি। নিয়মিত দু’জন চিকিৎস এ কেন্দ্রের কার্যালয়ে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করে আসছেন। এ ব্যবস্থা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
প্রনোদনার অর্থ সামান্য, এ অর্থ দিয়ে ঈদ সামগ্রী কিনে দিতে পারতাম, যেটা অনেকের কাছেই অপ্রয়োজনীয় হতে পারত কিন্তু নগদ অর্থটা তার এক পাতা প্যারাসিটামল টেবলেট থেকে শুরু করে স্বাধীনভাবে যে কোন প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারবেন।
তবে আমি আজকের এ উপস্থিতিতে হতাশ, কারন যারা উপস্থিত হয়েছেন, আপনারা কেউ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হননি, শত চেষ্টা করেও আপনাদের দূরত্ব বজায় রাখতে ব্যর্থ হয়েছি। অর্ধেকেরও বেশী লোক মাস্ক পড়েননি। একটি মাস্ক এবং দূরত্ব বজায় থাকার ক্ষেত্রে ৮০% করোনা আক্রান্ত থেকে নিরাপত্তা নিশ্চিত করে, সেটা আপনাদের বুঝাতে অক্ষম হয়েছি।

সংবাদ প্রকাশঃ  ১৬২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ