কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় শারমিন হত্যাকান্ডের মূল হোতা ঘাতক সাবেক স্বামী সোয়েম অধরা, অভিযোগ এলাকাবাসীর

আরেক সিরিয়াল কিলার রসুখা’র কাহিনী

সিটিভি নিউজ।।    নুরুল ইসলাম।। সংবাদদাতা জানান ===
কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলাধীন ৮নং মালাপাড়া ইউনিয়নের পশ্চিম চন্ডিপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম (বাহারম ভুইয়া’র) ছেলে সোয়েম ভুইয়া (৩৫)। নিজেকে ইলেক্ট্রিক মিস্ত্রি হিসেবে পরিচয় দিলেও দীর্ঘ দিন যাবত মাদক, সন্ত্রাসী কর্মকান্ড ও বিভিন্ন প্রকারের অপকর্ম সহ নানাহ্ অপরাধের সাথে সম্পৃক্ত রয়েছে বলে জানায় স্থানীয় জনগণ। স্থানীয়রা আরো জানায় একের পর এক বিয়ে করে স্ত্রী হত্যা করা হলো তার পেশা। এ পর্যন্ত তিন স্ত্রীকে হত্যা ও কয়েকটি ধর্ষণের ঘটনার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। গত ১০ জুলাই শুক্রবার রাতের কোন এক সময় পশ্চিম চন্ডিপুর গ্রামের হত দরিদ্র রিক্স্রা চালক আব্দুল মান্নান সরকারের মেয়ে শারমিন আক্তারের লাশ তার সাবেক স্বামী সোয়েম ভুঁইয়ার ঘরের পাশের কাঠাল গাছের নীচ থেকে উদ্ধার করেছে থানা পুলিশ।
এলাকাবাসী অভিযোগ করে জানায়, শারমিনকে তার সাবেক স্বামী সোয়েম ও তার পরিবারের লোকজন হত্যা করে আত্মহত্যার অপবাদ দিয়ে এলাকা থেকে উধাও হয়েছে। এ নিয়ে রোববার জাতীয় ও স্থানীয় বেশ কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। রোববার সকালে সরেজমিনে গিয়ে স্থানীয় এম এ চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার হারুনুর রশীদ ভুঁইয়া সহ বেশ কয়েকজন এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, চাঞ্চল্যকর হত্যাকান্ডের স্বীকার পশ্চিম চন্ডিপুর গ্রামের হত দরিদ্র রিক্্রা চালক আব্দুল মান্নান সকোরের মেয়ে শারমিন আক্তার এম এ চন্ডিপুর রেজাউল হক উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালে অষ্টম শ্রেণীতে জেএসসি পরীক্ষায় অংশগ্রহনের জন্য ফরম পূরণ করে। শারমিনের বয়স তখন মাত্র ১৩ বছর। শারমিন দেখতে খুবই সুন্দরী ও মেধাবী প্রকৃতির বটে। তারই সুবাদে ওই সময় একদিন বিদ্যালয়ে আসার সময় শারমিনকে পথরোধ করে তার ঘওে নিয়ে দুই বন্ধু মিলে জোরপূর্বক গণধর্ষণ করে লম্পট ও বখাটে সোয়েম ভুঁইয়া। বিষয়টি জানাজানি হলে স্থানীয় ৮নং মালাপাড়া ইউপি চেয়ারম্যান একেএম আজাদ ভূঁইয়া’র তত্বাবধানে কাবিন বিহীন অপ্রাপ্ত বয়স্ক ৮ম শ্রেণীতে পড়–য়া শারমিন আক্তারের সাথে সোয়েমের সামাজিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ করে ধর্ষণের ঘটনা মিমাংসা করে। স্থানীয় লোকজন জানায়, বিয়ের ৩/৪ মাস অতিবাহিত হওয়ার পর কারণে অকারণে সায়েম শারমিনের প্রতি শারীরিক ও মানষিক নির্যাতন করতে থাকে। এভাবে প্রায় ৮/৯ মাস সংসার করার পর সোয়েম তার স্ত্রী শারমিনকে ঔষধ খাইয়ে অচেতন করে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে সোয়েম নিজে তার স্ত্রীর কিডনিতে ইনজেক্শন দিলে শারমিন সজোরে কান্নাকাটি করে এক পর্যায়ে অসুস্থ্য হয়ে পড়ে। এ নিয়ে সামাজিক ভাবে সালিশ দরবার বসে। শারমিনের পরিবারের লোকজন জানায়, স্বামীর নির্যাতনের কারণে বি-পাড়া থানায় অভিযোগ করে মেয়ের পক্ষ, কিন্তু উপরের মহলের তদবীরের কারণে থানা প্রশাসন অভিযোগ গ্রহন করলেও মামলা এফআইআর করতে রাজি হয়নি। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান একেএম আজাদ ভুঁইয়ার উপস্থিতিতে শারমিনকে চিকিৎসা খরচ বাবত ৭০ হাজার টাকা দিয়ে বিবাহ বিচ্ছেদ করা হয়।
এদিকে শারমিনের বিয়ের জন্য বিভিন্ন স্থান থেকে পাত্র এলে বখাটে সোয়েম বাঁধার সৃষ্টি করে এবং শারমিনের বিরুদ্ধে অপপ্রচার করে বেড়ায়। শারমিনের পরিবারের লোকজন আরো জানায়, গত ৬ জুলাই সোমবার রাত ৮টার পর থেকে শারমিন তার নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায়। শারমিনের পিতা আব্দুল মান্নান সরকার ও তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে স্থানীয় মেম্বার জামাল হোসেন সরকার ও ইউপি চেয়ারম্যান একেএম আজাদ ভুঁইয়াকে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিক চেয়ারম্যান শারমিনের বাবা আব্দুল মান্নান সরকারকে বলেন, গত ৩/৪ দিন থেকে বাহারম মিয়ার ছেলে সোয়েম ও তার বন্ধু হৃদয়কেও পাওয়া যাচ্ছেনা তারা আমাকে জানিয়েছে।
শারমিনের পরিবারের লোকজন আরো জানায়, গত শুক্রবার (১০ জুলাই) বিকেল ৩টায় হঠাৎ করে শারমিন তার বড় ভাইয়ের দেবপুরের বাসায় উঠে। এর কিছুক্ষণ পর অপর প্রান্ত থেকে একটি ফোণ আসে। শারমিনের কাছে জানতে চাইলে সে তার ভাইকে বলে যে, সোয়েম শারমিনের জন্য অপেক্ষা করছে রাস্তায়। সে সোয়েমের সাথে কুমিল্লা শহরে যাবে। এ কথা বলে বিলম্ব না করে শারমিন তার বড় ভাইয়ে দেবপুরস্থ বাসা থেকে কিছুক্ষণ অবস্থান করে বের হয়ে যায়।
স্থানীয় জামাল সরকার মেম্বার ও স্থানীয়রা জানায় ওই দিন শুক্রবার বিকেলে চন্ডিপুর ও আশপাশের এলাকায় মোটর সাইকেল নিয়ে বোরকা পড়ে শারমিন ও সোয়েমকে ঘুরতে দেখেন স্থানীয় লোকজন। পরে ওই রাতের কোন এক সময় সোয়েম তার সাবেক স্ত্রী শারমিনকে পরিকল্পিত ভাবে হত্যা করে কাঠাল গাছের সাথে ঝুলিয়ে আত্মহত্যার অপবাদ তুলে দেয় বলে দাবী শারমিনের পরিবার ও এলাকাবাসীর।
১১ জুলাই শনিবার ভোরে পশ্চিম চন্ডিপুর সোয়েম ভুঁইয়ার বাড়ির তার নিজ ঘরের পাশেই একটি কাঠাল গাছের ডালায় শারমিনের ওড়না এবং গাছের নীচে শারমিনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। খবর পেয়ে বি-পাড়া থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ, দেবিদ্বার সার্কেল অফিসার আমিরুল ইসলাম সহ বেশ কয়েকজন পুলিশ সদস্য এসে লাশের সুরত হাল রিপোর্ট করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠায়।
স্থানীয় লোকজন আরো জানায়, সোয়েম ভুঁইয়া ইতিপূর্বে আরো দুই দুটি বিয়ে করে এবং সে ওই দুই স্ত্রীরে একই কৌশলে নির্যাতনে পর সুকৌশলে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে এলাকাবাসীর।
শারমিনের বাবা আব্দুল মান্নান সরকার বলেন, গত ৬ জুলাই সোয়েম আমার মেয়ে শারমিনকে সন্ধ্যার পরে আমার বাড়ি থেকে সবার অজান্তে কৌশলে ভাগিয়ে নিয়ে আত্মগোপন করে এবং গত ১০ জুলাই শুক্রবার রাতে আমার মেয়েকে হত্যা করে তাদের ঘরের পাশে কাঠাল গাছের নীচে লাশ ফেলে রাখে। শনিবার সকালে এলাকার লোকজনের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমার মেয়ে শারমিনের মৃত দেহ পড়ে থাকতে দেখি। তখন তার কানে রক্ত ঝরার দাগ ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পাই। সোয়েম আমার মেয়েকে অমানষিক নির্যাতন করে হত্যা করে। আমি এর উপযুক্ত বিচার চাই। সে এভাবে আগের দুই স্ত্রীকেও কৌশলে নির্যাতন ও শরীরে ইনজেকশন পুশ করে হত্যা করেছে। এছাড়াও সোয়েম এলাকায় আরো বেশ কয়েকটি ধর্ষনের ঘটনা ঘটায়। এসমস্থ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হলেও সোয়েমের কোন প্রকার সাজা হয়নি।
জানা যায়, শারনিকে বিয়ে আগে সোয়েম প্রথমে দেবিদ্বার উপজেলার উত্তর গোপালনগর গ্রামের জেসমিন ও পরবর্তীতে একই উপজেলার ফতেহাবাদ এলাকার সুলতানপুর গ্রামের রহিমা বেগমকে বিয়ে করে বিভিন্ন সময় শারীরিক ও মানষিক ভাবে নির্যাতন করে এক পর্যায়ে তাদেরকেও হত্যা করার অভিযোগ করেন এলাবাসী। প্রতিবেশীরা জানায় সোয়েম শারমিনের মত ওই স্ত্রীদেরকেও কিডনীতে ইনজেকশন পুশ করে তাদের শারীরিক নির্যাতন ও হত্যা করেছে। তখন স্ত্রীদের সোর চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে দেখতো লম্পট ও বখাটে সোয়েম এর জঘন্য কর্মকান্ড।
আরো জানা যায়, সোয়েম বিয়ের আগে আনুমানিক ২০০৭ সালে সোয়েমের ফুফা আব্দুর রব ভূঁইয়া মৃত্যু বরণ করেন। তখন বাড়ির সকল লোকজন মৃত ব্যক্তির দাফন নিয়ে ব্যস্ত থাকার সুযোগে সোয়েম তার নিজ জেঠাতো বোন (নবম শ্রেণীতে পড়–য়া ছাত্রী) কে ঘরে ঢুকে সোয়েম ও তার মামাতো ভাই রাশেদ সহ পালাক্রমে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় তখন নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হলে তার মামাতো ভাই রাশেদ পুলিশের চাকুরী থেকে চাকুরীচ্যূত হলেও সোয়েমের কোন প্রকার সাজা হয়নি। এভাবেই সোয়েম বার বার জঘন্যতম অপরাধ করেও ধরা ছোঁয়ার বাইয়ে থেকে যাচ্ছে। এতে করে স্থানীয় এলাকাবাসীর মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে।
স্থানীয়রা আরো জানায়, এভাবে বেশ কয়েকটি আলোচিত ঘটনা ঘটানোর পরও উপরের মহলের ছত্রছায়ায় থেকে সব অপরাধ হতে রেহাই পাওয়ায় সোয়েম দিন দিন আরো ভয়ঙ্কর রূপ ধারণ করে সিরিয়াল কিলার রসুখাতে পরিণত হয়েছে। শুধু তাই নয়, এলাকার উড়তি বয়সের যুবকদের নিয়ে সোয়েম মাদকের আখড়া তৈরি করেছে সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। তাই অচিরেই সোয়েম ও তার আশ্রয় প্রশ্রয়দাতাদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী এলাবাসীর।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান একেএম আজাদ ভুঁইয়ার নিকট থেকে জানতে চাইলে তিনি মুঠো ফোণে জানান- আমি ঘটনার দিন কুমিল্লা শহরে ছিলাম। শনিবার সকালে ঘটনা বিষয়ে জামাল হোসেন সরকার মেম্বার প্রথমে আমাকে ফোণে জানায়, রিক্সা চালক আব্দুল মান্নান সরকারের মেয়ে শারমিন আত্মহত্যা করেছে। কাঠাল গাছের সাথে ওড়না পেছানো লাশ গাছের নীচে। সাথে সাথে আমি গ্রাম চৌকিদার পাঠাই এবং বিপাড়া থানার অফিসার ইনচার্জকে অবগত করলে তিনি এবং দেবিদ্বার সার্কেল ঘটনারস্থলে পরিদর্শনে আসেন। আমিও তখন তাদের সাথে ঘটনাস্থলে যাই। যদি এটি কোন পরিকল্পিত হত্যাকান্ড হয়ে থাকে তাহলে আমিও এর সুষ্ঠ তদন্তপূর্বক জড়িত ব্যক্তির বিচার দাবী করি এবং এ নিয়ে কেউ যেন ঘোলা পানিতে মাছ স্বীকার না করার সুযোগ না পায় সেটাও নজরে রাখতে হবে বলেন।
এ বিষয়ে ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদেও সাথে মুঠো ফোণে কথা বললে তিনি জানান, ১০ জুলাই খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শ করি এবং লাশ উদ্ধার করে কুমেক হাসপাতাল মর্গে ময়না তদন্তের জন্য প্রেরণ করি। এ বিষয়ে থানায় শনিবার একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তিনি আরো বলেন, ময়না তদন্তের রিপোর্ট প্রাপ্তির পর বলা যাবে হত্যা না অন্য কিছু। পরবর্তীতে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তার পরেও এ ঘটনায় পুলিশি তদন্ত অব্যাহত রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৩২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ