পাঁকা রাস্তা থেকে ধানের হাট সরিয়ে দেড় যুগের সমস্যার সমাধা করলেন মহাদেবপুরের ইউএনও মিজানুর রহমান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মো.আককাস আলী নওগাঁ জেলা প্রতিনিধি জানান ==  :- উত্তরাঞ্চলের শস্যভান্ডার হিসাবে খ্যাত নওগাঁ জেলার সব চেয়ে বেশি ধান উৎপাদন এলাকা হিসাবে মহাদেবপুর উপজেলা। আর এ উপজেলায় রয়েছে ছোট বড় প্রায় ৪শ অটো হাসকিং মিল আর অটো রাইচ মিল । ধান চাল নির্ভর এ উপজেলায় ধানের কোন নির্ধারিত হাট নেই । তাই শনিবার আর বুধবার ধান বিকাতে আসা ক্রেতা আর বিক্রেতারা উপজেলার বক চত্তরের সরু সড়ক ব্যবহার করে আসছিল । গত প্রায় দের যুগ ধরেই এ কারবারে হাটের দিন চরম ভোগান্তিতে চলে এ বেচা কেনা । অবশেষে এ ভোগান্তির অবসান করলেন মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন। দীর্ঘ দিনের এ সমস্যা সমাধানে ইউএনও মিজানুর রহমান মিলনের নিরন্তর প্রচেষ্টার এ সফতলতায় এলাকার সব শ্রেনী পেশার মানুষের সাধুবাদ পাচ্ছেন তিনি ।
শনিবার ও বুধবার এ দুদিন সড়কের উপর ধানের হাট বসায় চরম বেকায়দায় পড়ে ধান বিক্রেতা সহ সাধারন মানুষ । সড়কে যান চলাচল ব্যহত হয় । হাট বারে প্রায় ১০ থেকে ১২ হাজার মন ধান সকাল থেকে সন্ধ্যা অবধি চলে বেচা কেনা । ব্যবসায়ীদের সাথে একাধিকবার আলোচনা করে ধানের হাট টি অন্যত্র সরানোর চেষ্টা চালানো হয়েছে বিগত দিনে । কিন্ত ব্যবসায়ীদের পক্ষ থেকে সহযোগিতার সাড়া না মিলায় এভাবেই চলে আসছিল পাঁকা রাস্তার উপর ধানের হাট। অবশেষে এ অবস্থার অবসান ঘটালেন ইউএনও মো.মিজানুর রহমান মিলন । গেল জুন মাসের ২৬ তারিখে ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সড়কের উপর থেকে ধানের হাটটি উপজেলা প্রশাসনের ক্যাটিন চত্তরের ফাঁকা জায়গায় সড়ানো হয় । এতে শনিবার আর বুধবারের তীব্র জ্যাম দুর হয়েছে । এখন সড়কে আর কোন যান জট থাকছে না ।
মহাদেবপুর উপজেলা চাউল কল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ওসমান আলী বলেন, আমরা সব সময় ফাঁকা একটি জায়গা চেয়েছি যেখানে ধান কেনা বেচা করা যায় । তবে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন যথেষ্ট আন্তরিক । তিনি বলেন, এখন সড়ক থেকে পাশের ফাঁকা জায়গা দিয়েছেন তিনি ( উপজেলা নির্বাহী অফিসার) এ কারণে ধান কেনা বেচায় স্বস্থি ফিরেছে । মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু বলেন, আমরা সব সময় চেয়েছি ধান কেনা বেচার জন্য ফাঁকা জায়গায় হাট বসানো হোক । অনেক চেষ্টা করেছি কিন্ত ব্যবসায়ীরা আন্তরিক ছিলনা তাই হয়নি । অবশেষে উপজেলা নির্বাহী অফিসার এ কাজ টি করতে পেরেছেন এ জন্য অশেষ ধন্যবাদ জানাই । মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান মিলন বলেন, মহাদেবপুর বাসীর দীর্ঘ দিনের দাবি ছিল ধানের হাট সড়ানো ।আমি স্থানীয় চালকল মালিকদের সাথে কথা বলেছি । সড়কের জ্যাম দুর করা ক্রেতা বিক্রেতা যেন ভাল ভাবে ধান কেনা বেচা করতে পারে সে লক্ষ্য সড়ক থেকে হাট সরিয়ে আপাতত উপজেলা পরিষদের বাম পাশে ফাঁকা জায়গায় করা হয়েছে । তবে চিন্তা করা হচ্ছে ধানের জন্য স্থায়ী কোন জায়গায় হাট বসানোর।# সংবাদ প্রকাশঃ  ১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email