বুড়িচংয়ের কৃতিসন্তান ৪ বারের সাবেক এমপি অধ্যক্ষ ইউনুসের ৪টি জানাযায় মানুষের ঢল

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাবেক ৪ বারের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ ইউনুস এর জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
সোমবার সকাল ৯ টায় কুমিল্লা টাউন হল, ১২ টায় ব্রাহ্মণপাড়া ভগবান উচ্চ বিদ্যালয় মাঠ, বাদ জোহর বুড়িচং আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ ও বিকেল ৪ টায় নিজ বাড়ী উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
সকাল ৯ টায় কুমিল্লা টাউনহল মাঠে জানাজায় কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।
দুপুর ১২ টায় ব্রাহ্মণপাড়া ভগবান সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজায়, উপজেলা বিএনপি, আওয়ামীলীগসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহন করেন।
বাদ জোহর বুড়িচং আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজায় সর্বস্তরের জনতার ঢল নামে। অন্যানদের মাঝে জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) মোস্তাক মিয়া, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবুল হাসেম খাঁন, উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, সাবেক উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, কুমিল্লা দ. জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি মোঃ মিজানুর রহমান, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, সাবেক পিপি এডভোকেট তাইফুর আলমসসহ বিভিন্ন দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জানাজা পূর্বে নিহতের মরদেহে প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রিয় ভাবে সম্মান প্রদর্শন করা হয়।
উল্লেখ্য, শনিবার (২৭ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৭ বছর। অধ্যাপক ইউনুস বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন। মাসখানেক পূর্বে তার শারীরিক অস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা যান তিনি। মৃত্যু কালে তিনি ৫ ছেলে ২ মেয়ে নাতি-নাতনিসহ রাজনৈতিক জীবনের অসংখ্য নেতা-কর্মী ও শুভাকাঙ্খী রেখে গেছেন।
অধ্যক্ষ ইউনুস এমপি ১৯৪৫ সালে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায় জন্মগ্রহণ করেন,মোহাম্মদ ইউনুস মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকা-ে সক্রিয় ভূমিকা রাখেন। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন কুমিল্লা-১৪ আসন থেকে জয়ী হন।জাতীয় পার্টির প্রার্থী হিসেবে কুমিল্লা-৫ আসন থেকে ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হন।২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।১৯৯১ সালের পঞ্চম জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপির হয়ে নির্বাচনে অংশ নিয়ে তিনি পরাজিত হন।

সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email