জামালপুরের মেলান্দহে যথাযত মর্যদায় ঐতিহাসিক ২৬-মার্চ স্বাধীনতা দিবস পালিত

সিটিভি নিউজ।।    কামরুজ্জামান কানু  সংবাদদাতা জানান -==   # ঐতিহাসিক ২৬ মার্চ। বাঙালির পরাধীনতার শৃঙ্খল মুক্তির দিন বহু কাঙ্খিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্বের বুকে মাথা উঁচু করে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন।
১৯৭১ সালের ঐতিহাসিক এই দিনে বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। বাঙালী ও বাংলাদেশের ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙিয়ে, আত্মত্যাগের অতুলনীয় মহিমায় দৃষ্টান্ত সৃষ্টি করে ১৯৭১ সালের এই দিনে যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের মানুষ, তা দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময় ও লক্ষ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিণিময়ে স্বাধীনতা অর্জন তার চূড়ান্ত পরিণতি। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহঙ্কারের দিন।
আজ পরম শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী মহাণ বীর সেনানী শহীদদের।
গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি স্বাধীনতার মহান স্থপতি ও স্বপ্নদ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে; যার জন্য আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের নাগরিক।

২৬ মার্চ মহাণ স্বাধীনতা ও জাতীয় দিবসে জামালপুরের মেলান্দহে সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনীর মধ্যোদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ মূক্তি যোদ্দা সংসদে ও শহীদ মিনারে। সকাল ৮-টায় উমির উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মূক্তিযোদ্ধা,পুলিশ,আনসার,ভিডিপি,রোভাট স্কাউট সদস্যদের অংশগ্রহনে স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে সীমিত পরিসরে এক কুজ কাওয়াজ অনুষ্ঠিত হয়। দুপুর ১২-৩০-মিনিটে  উপজেলা পরিষদ সভা কক্ষে বীর মূক্তিযোদ্ধা ও শহীদ মূক্তিযোদ্দা পরিবারের সদস্য বৃন্দের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। জাতীয় অনুষ্টানে উপস্হিত ছিলেন ইইন্জিনিয়ার কামরুজ্জামান চেয়ারম্যান উপজেলা পরিষদ মেলান্দহ, মোহাম্মদ আলী জিন্নাহ সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ মেলান্দহ উপজেলা শাখা, তামিম আল ইয়ামিন উপজেলা নির্বাহী অফিসার মেলান্দহ, এসিল্যান্ড মেলান্দহ, আসাদুল্লাহ ফারাজী সভাপতি মেলান্দহ পৌর আওয়ামীলীগ, এম এম ময়নুল ইসলাম অফিসার ইনচার্জ মেলান্দহ থানা, কুচকাওয়াজ পরিচালনা করেন আ: মজিদ ইন্সপেক্টর মেলান্দহ থানা,ডা: ফজলুল হক, যবলীগ সভাপতি ইব্রাহিম খলিল, মাজেদুর রহমান উপজেলা ইংজিয়ার, মানিক,বাংলাদেশ আওয়ামীলীগ,  যুবলীগ, কৃষকলীগ,জাতীয় শ্রমিকলীগ, সেচ্ছাসেবী সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন। পরে উপজেলা পরিষদ চত্বরে ” জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরাল ” উদ্বোধন করেন। উদ্বোধনের পরে বঙ্গবন্ধুর  সহ-পরিবারের উপর এক বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্টিত হয়।সংবাদ প্রকাশঃ  ২৬২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ