কুমিল্লা সদরের শিক্ষা প্রতিষ্ঠানে এনআইডি কার্ড নিয়ে এলেই মিলছে বিনাখরচে ভ্যাকসিন নিবন্ধন

ক্যাপশন: কুমিল্লা সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন। শনিবার সকালে কুমিল্লা রেলওয়ে হাইস্কুলে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল।

সাধারন মানুষের ভ্যাকসিন সেবায় এমপি বাহারের অনুকরণীয় উদ্যেগ

সিটিভি নিউজ।।   এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক  জানান –==
কুমিল্লার সাধারন মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন নিবন্ধন কেন্দ্র খোলা হয়েছে আদর্শ সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে। অভিভাবক ছাড়াও ৪০ ঊর্ধ্ব ব্যক্তিরা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড নিয়ে আসলেই বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন করে দিচ্ছেন শিক্ষকরা। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের পরামর্শে সময়োপযোগী এ মহতী উদ্যেগ গ্রহণ করেছে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ। গতকাল শনিবার থেকে কুমিল্লা সদর উপজেলার প্রতিটি হাই স্কুল,কলেজ ও মাদ্রাসায় ভ্যাকসিন নিবন্ধন কর্মসূচি শুরু হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পূর্ব পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা।
শনিবার কুমিল্লা রেলওয়ে হাইস্কুলে বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করেন আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল। এসময় দূর্গাপুর দক্ষিন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মো.আমিনুল হক, প্রধান শিক্ষক সফিকুল ইসলাম,বিদুৎসাহী সদস্য শহিদুল ইসলাম চপল,ইউপি মেম্বার রেজাউল করিম রাজন উপস্থিত ছিলেন।
এদিকে এ কার্যক্রম সফল করতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে এক প্রস্তুতি সভা গত বুধবার আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুুুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, দেশকে করোনা মুক্ত করতে হলে গণ মানুষকে ভ্যাকসিন এর আওতায় আনা জরুরি। চাকুরীর অংশ নয়, সামাজিক দায়িত্ববোধ ও দেশাত্ববোধের অংশ হিসেবে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবককে (৪০ ঊর্ধ্ব ব্যক্তিদের) বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন করে দিবেন শিক্ষকরা। অভিভাবক ছাড়াও টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তিরা জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই অনলাইনে নাম নিবন্ধন ও টিকাকার্ড প্রিন্ট করে দেওয়া হবে।
কুমিল্লা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.ইকবাল হাছান জানান,শনিবার থেকে কুমিল্লা সদরের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে অনলাইন রেজিষ্টেশন শুরু হয়েছে। এতে অভিভাবকদের মাঝে বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে। শিক্ষকরাও আনন্দের সাথেই মানবসেবায় ব্রত নিয়ে রেজিষ্টেশন করে প্রিণ্টআউট করে দিচ্ছেন।

সংবাদ প্রকাশঃ  ২০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email