কুমিল্লা মহানগরীতে চলবে না ব্যাটারিচালিত রিকশা, অভিযানে প্রশাসন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  জানান ====
কুমিল্লা মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করে অভিযান পরিচালনা করেছে প্রশাসন। সেই সাথে এই যানবাহনকে কুমিল্লা মহানগরীতে নিষিদ্ধ ঘোষণা করা হয়। তবে যাত্রী পরিবহনে পায়ে চালিত রিকশা চলবে নির্ধারিত ভাড়ায়। সোমবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর সার্কিট হাউজ মোড়, কান্দিরপাড় ও পুলিশ লাইন্স মোড়সহ গুরত্বপূর্ণ এলাকাগুলো ব্যাটারি চালিত রিকাশা চলাচল বন্ধ করতে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে নেতৃত্বদেন কুমিল্লার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।
অভিযান চলাকালিন সরেজমিনে গিয়ে দেখা যায়, নিষেধাজ্ঞা জারির পরও চলাচল করতে গিয়ে অভিযানে ব্যাটারিচালিত রিকশা ধরা পড়ছেন। আটক হওয়া এসব নিষিদ্ধ যানবাহনের বডি থেকে ব্যাটারি ও মোটর খুলে আলেদা করছেন অভিযানে দায়িত্বরত কর্মচারীরা। এরপর ব্যাটারি ও মোটর খুলে রিকশা ফিরিয়ে দিচ্ছেন স্ব স্ব চালককে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বলেন, কুমিল্লা মহানগরীতে শৃঙ্খলা ফেরাতে সকল গণপরিবহনের বিরুদ্ধে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হচ্ছেন। মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার নিশ্চিত করার জন্য কার্যক্রম চালানো হয়েছে। এখন কুমিল্লা মহানগরীতে যানজট নিরসনে ব্যাটারি চালিত অটোরিকশার বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। এই কার্যক্রমে জেলা প্রশাসনকে জেলা ট্রাফিক পুলিশ এবং কুমিল্লা সিটি কর্পোরেশন সার্বিক সহযোগিতা করছেন। নিষিদ্ধ এই যানবাহন চলাচল স্থায়ীভাবে বন্ধ রাখতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ প্রকাশঃ  ১৫২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email