দেবীদ্বারে বিএনপির ৮০ নেতা- কর্মীকে অভিযুক্ত করে মামলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

উপজেলা পরিষদ উপ-নির্বাচনকে সামনে রেখে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায়
সিটিভি নিউজ।।       এ,বি,এম আতিকুর রহমান বাশার  সংবাদদাতা জানান —  কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনকে ঘিরে দুই প্রার্থীর নেতা-কর্মীদের সংঘর্ষের জেরে বুধবার (১০ ফেব্রুয়ারী) ২০ জনের নাম উল্লেখ এবং ৫০/৬০ জন অজ্ঞাতনামা সহ প্রায় ৮০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসী হামলা ও হত্যার চেষ্টার অভিযোগ এনে যুবলীগ নেতা মোঃ ওমর ফারুক বাদী হয়ে দেবীদ্বার থানায় মামলা দায়ের করেছেন।

গত সোমবার (৮ ফেব্রুয়ারী) বিকালে ধামতী আলীয়া মাদ্রাসার উত্তরপার্শ্বের গেইটের সামনে দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও বিএনপি দেবীদ্বার উপজেলা সহ-সভাপতি এ,এফ,এম তারেক মূন্সী এবং আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের ১০/১৫ জন নেতা-কর্মী-সমর্থক আহত হয়েছিলো।

মামলা সুত্রে জানা যায়, দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচন নিয়ে স্থানীয় ভাবে কয়েকজন আলাপ আলাচনা করার জন্য একত্রিত হলে অদুরেই উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং তার সমর্থকবৃন্দ আওয়ামীলীগ সভানেত্রী মাাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিভিন্ন ধরনের কুটুক্তি করতে থাকলে, মামলার বাদী ধামতী গ্রামের সেকান্দর আলীর পুত্র মোঃ ওমর ফারুক সহ আরো ৮-৯ জন মিলে প্রতিবাদ করে। এ সময় অপর পক্ষ তাদের উপর দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা করলে করলে বাদি সহ কয়েকজন আহত এবং ১টি মটরসাইকেল ভাংচুর করে।

আহত মোঃ ওমর ফারুক বাদী হয়ে ১. মোঃ গিয়াস উদ্দিন ২.নুরুজ্জামমান ৩. কাজী মাসুদ ৪. মঞ্জুর সরকার ৫. শাকিল মুন্সী ৬. আবদুর ররহমান ৭. ডাঃ আবদুল আওয়াল ৮.জিয়া ৯. মোঃ শাহজাহান কবির ১০. মোঃ খোরশেদ আলম চৌধুরী ১১. মোঃ ময়নাল হোসেন সরকার ১২. মোঃ আবুল হোসেন ১৩. মোঃ আঃ রহমান ১৪. মোঃ সোহেল মিয়া ১৫. মোঃ রাকিব হাসান ১৬. এনামুল হক ১৭. আবুল কালাম আজাদ ১৮. রফিক মেম্বার ১৯. হাবিবুর রহমান হাবু ও ২০. মোঃ নুরুল ইসলাম সহ ৫০/৬০ জন অজ্ঞাতনামা সহ প্রায় ৮০ বিএনপি নেতাকর্মীকে আসামী করে (১৪৩-৩২৩-৩২৪৩০৭ ও ৪২৭ ধারায় সোমবার (১০ ফেব্রুয়ারী) দেবীদ্বার থানায় মামলা দায়ের করেন। (মামলা নং ১৩)।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এবং মামলার ১ নং বিাবদী মোঃ গিয়াস উদ্দিন মুঠোফোনে জানান এটি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রনোদীত এবং হয়রানিমুলক মিথ্যা মামলা। এই মিথ্যা মামলাটি আসন্ন নির্বাচনে আমদের দলের মনোনীত প্রার্র্থীকে গনতান্ত্রিক চর্চার অংশ সুষ্ঠ নির্বাচনী কার্যক্রমে বাধাগ্রস্থ করতেই এ মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যপারে বুধবার সন্ধ্যায় দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও বিএনপি দেবীদ্বার উপজেলা সহ-সভাপতি এ,এফ,এম তারেক মূন্সী’র সাথে সেল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এটি হয়রানী মূলক ষড়যন্ত্র মামলা। ধানের শীষের বিজয় সুনিশ্চিত দেখে বহিরাগত সন্ত্রাসী এনে আমার উপর হামলা করে উল্টো আমার নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

মাামলার বাদী মোঃ ওমর ফারুক বলেন, আমার বক্তব্য আমি মামলার আরজিতে বলেছি এখন আমি প্রশাসনের কাছে এই ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দ্রুত মামলার আসামীদের আইনের আওতায় এনে ন্যায় বিচার দাবী করছি।

এ বিষয়ে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত মেজবাহ উদ্দিন জানান, মামলাটি তদন্ত করার জন্য এস আই মাহবুবুর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে, তিনি তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যাবস্থা নিবেন।

সংবাদ প্রকাশঃ  ১২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email