একটি ঘটনার প্রেক্ষিতে আমার কিছু কথা==রুবেল মজুমদার। সংবাদকমী ও শিক্ষার্থী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।       গত ছয় মাস আগে বেগমগঞ্জে ধর্ষন ঘটনা বিরোধী একটি মানবন্ধন অনুষ্ঠিত হয়।এতে অন্যদের মত আমিও সংবাদ কভার করতে কান্দিরপাড় এলাকা যায়,মানবন্ধন শেষদিকে একজন তরুণ সংবাদকর্মী বক্তব্য নিচ্ছে।আলোন্দলকালী এক শিক্ষার্থীকে তিনি বলছেন আপনি প্রধানমন্ত্রী বিরুদ্ধে কিছু বলুন।এসময় আমি পাশা থাকায় সাথে সাথে ওনার বলাম ভাই এটা তো ঠিক নয় ।আপনি সংবাদকর্মী হয়ে ওনাকে কেনো শিখিয়ে দিচ্ছেন।।  ওনি আমার বিষয়টি রেগে যান ।তখন আমি কিছু না বলে চলে আসছি ।ওই আন্দোলন কারী শিক্ষার্থী তখন বলেন হাসিনা তুই গধি ছাড়,না হলে টেনে ====  এমন কিছু বাজে কথা বলেন(রেকর্ড আছে)যদি এটার আন্দোলনকারী একান্ত বিষয় ।বিষয়টি আমি আর কিছু বলিনি ।পরেদিন এসে দেখি একটা মেয়ে আমার ফেজুবক আইডি এড ফেন্ড পাঠিয়েছে।এবং আমাকে ফেজবুকে নক করলেন।একটি ফেজবুকে অনলাইনে কাজ করেন বলে আমি তাকে এড করি ।
কিছুদিন পর কারোনা সময় ভিক্টোরিয়া কলেজ শিক্ষকের উদ্যোগে ই-কর্মান নতুন একটি গ্রুপ চালু হয়। সেখানে আমি চা- পাতার নিয়ে কাজ করতাম,তাই নিয়মিত পোষ্ট করতাম ।একদিন ফেজবুকে একটি একক ছবি পোষ্ট দেখি।মেয়ে আমার ফেজবুক ফেন্ড হাওয়ার তাকে কমেন্ট করলাম ।বলাম এখানে ব্যক্তিগত ছবি দেওয়া জন্য নয় ।আর এটা ব্যক্তিগত ছবি প্রদর্শনের জাগয়া নয়,আপনি ফাটোগ্রাফি করলে তবে আপানাকে ছবি প্রদর্শণ করতে পারবেন । যখন সেই আর অন্য আরেকজন মেয়ে আমাকে গালাগালি করা হয়েছে কমেন্ট।বিষয়টি এডমিন দেখে দুইজনের কমেন্টে ডিলেট করে দেন।
২য় ঘটনার তার কিছুদিন চৌদ্দগ্রাম এলাকায় এক নারী বিয়ের প্রলোভনে দেখি ধর্ষনের নাটক। এমনটি একটি নিউজ আমি আমার ব্রেকিং নিউজে করি প্রচার করি । তখন একই ব্যক্তিআমার কাছ থেকে জানতে চাইলো এটা কি ধর্ষণ নয়।এটা আবার নাটক হয় কিভাবে ।চ্যাটিং একসময় মেয়ে পাঠকটি আমার পরিচয় জানতে চাইলে আপনি ।নিউজ মহিলাটি তো দোষ নেই ।দোষ পুরুষের।আপনার এমনি ইত্যাদি ।তখন মেয়েকে আমি বলাম কেনো রে ভাই ওনা বিয়া এটা কেনো করলো তার এটা করার কি দরকার ছিলো।ঐ মহিলা পাঠক তখন স্বাভাবিক ভাবে ওনার সাথে আমার কথা হয়েছে ।কিন্তু তিনি এটা নিয়ে কোনো প্রকাশ আপত্তি প্রকাশ করেনি ।
কিছু আগে আমি একটি সংবাদ পত্রে সংবাদ সংগ্রহের জন্য গেলে ।ওনি পুলিশ লাইন এলাকা আমার সাথে বাজে ব্যবহার করে ।নতুন সংবাদকর্মী হিসাবে তার প্রতিবাদ আমি করি নি।
ছয় মাস পর তার প্রতিষ্ঠান জাগো কুমিল্লা থেকে আমার নামে অভিযোগ করেন ।অভিযোগটি তিনি লেখেন আমি নাকি মেয়ে সাথে খারাপ ব্যবহার করছি।বিষয়টি তদন্ত  জন্য কুভিসাস আমার পদ স্থাগিত রাখেন ।কিন্তু কোনো তথ্য প্রমান ছাড়া আমার বিরুদ্ধে তিনি তার ক্ষমতা বলে তার নিজস্ব অনলাইন পোর্টাল মনগড়া তথ্য দিয়ে জেলা বিভিন্ন সামাজিক গ্রুপে অপ্রচার করছেন। ==লেখক ঃ
রুবেল মজুমদার।

সংবাদকমী ও শিক্ষার্থী

সংবাদ প্রকাশঃ  ৫২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email