বিপিএলে মোহামেডান ও বসুন্ধরা কিংসের হোম ভেন্যু কুমিল্লা, ২১ জানুয়ারি প্রথম খেলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   দেলোয়ার হোসেন জাকির  সংবাদদাতা জানান ===বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ২০২০-২০২১ আসরের মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ ও বসুন্ধরা কিংস এর হোম ভেন্যু কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ ও বসুন্ধরা কিংস এর সবগুলো খেলা হবে কুমিল্লা মাঠে।
আগামি ২১ জানুয়ারি বিপিএলের কুমিল্লা ভেন্যুতে প্রথম খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলা বেলা ২টায় মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ এর সাথে খেলবে সাইফ স্পোটিং ক্লাব, ২৩ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে বসুন্ধরা কিংস এর সাথে খেলবে ব্রাদার্স ইউনিয়ন। এ দুই দলের ৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম মাঠে। বিপিএলের গত আসরেও মোহামেডানের হোম ভেন্যু ছিল এ স্টেডিয়াম। ২০২০ সালের ৭ মার্চ প্রথম ম্যাচ হয়েছিল, করোনা মহামারির কারনে অন্য ম্যচগুলো আর হয়নি।
এ আসরকে ঘিরে মাঠ, গ্যালারী, ড্রেসিং রুম, মিডিয়া বক্স সহ পুরু স্টেডিয়াকে নতুন করে সাজিয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ ও বসুন্ধরা কিংস।
আসরের সবগুলো দলকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন।
কুমিল্লায় মহামেডান, বসুন্ধরা কিংস সহ সবকটি ফুটবল দলকে স্বাগত জানাতে প্রস্তুত জেলার ক্রীড়াপ্রেমীসহ সকল বাসিন্দারা। নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বিপিএলের প্রথম পর্বের ৯টি খেলা অনুষ্ঠিত হবে। ঘরোয়া ফুটবলের সর্বোচ্চলীগ বিপিএলের এ খেলাকে কেন্দ্র করে কুমিল্লার ঐতিহ্যবাহী স্টেডিয়ামের ব্যাপক সংস্কার করা হয়েছে। এদিকে বিপিএলের এ ফুটবল খেলাকে কেন্দ্র করে কুমিল্লার ক্রীড়া সংগঠক এবং ক্রীড়াপ্রেমীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। সবকটি খেলাকে আনন্দঘন এবং উৎসব মুখর করতে জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল এসোসিয়েশন এবং স্টেডিয়াম কর্তৃপক্ষ নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে। অপরদিকে বিপিএলের এসব খেলায় খেলোয়ারসহ সকলের নিরাপত্তায় আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে আইন শৃংখলা বাহিনী।
ফুটবলের এ আসর সফল করতে মোহমেডান ও বসুন্ধরা কিংস এর কর্মকর্তারা বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেন। কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন জানান, কুমিল্লা জন্য এটি ঐতিহাসিক আয়োজন। আমরা দলগুলোকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি শেষ করেছি। বিপিএলের এ আয়োজনকে কেন্দ্র করে কুমিল্লার ফুটবলেও পরিবর্তন আসবে।
ঘরোয়া ফুটবলের সর্বোচ্চলীগ বিপিএলের নিজেদের ম্যাচ খেলার জন্য দেশের ঐতিহ্যবাহী মতিঝিল পাড়ার ক্রীড়া সংগঠন মহামেডান স্পোটিং ক্লাব ও ফুটবলের আলোচিত দল বসুন্ধরা কিংস তাদের মুল হোম ভেন্যু হিসেবে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামকে বেছে নিয়েছে। এতে জেলার ক্রীড়া সংগঠক ও ফুটবল প্রেমীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। কুমিল্লায় রয়েছে মোহামেডান ও বসুন্ধরার অগনিত দর্শক।
এ উপলক্ষ্যে কুমিল্লার বৃহৎ এ স্টেডিয়ামের ব্যপক সংস্কার করা হয়েছে। আধুনিক গ্যালারী, প্যাভিলিয়ান, মিডিয়া বক্সসহ প্রয়োজনীয় সবকিছুই সংযোজন করা হয়েছে। ১৮০ ফুট দৈর্ঘ্য ও ১৩২ ফুট প্রস্তের এ স্টেডিয়ামে ২০ হাজার দর্শক একসাথে খেলা উপভোগ করতে পারবে।
ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত বলেন, ঐতিহ্যবাহী মহামেডান ও বসুন্ধরা কিংস এবং অন্য সকল ফুটবল দলকে স্বাগত জানাতে প্রস্তুত কুমিল্লাবাসী। আমরা সকলকে নিয়ে বিপিএলের খেলা গুলো সুন্দর ভাবে সম্পন্ন করতে পারবো।

সংবাদ প্রকাশঃ  ১৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email