কুমিল্লা বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আনন্দ র‍্যালি

সিটিভি নিউজ।।       নিজস্ব প্রতিবেদকঃ     কুমিল্লা দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় বিদ্যালয় মাঠে দৃষ্টিনন্দন মঞ্চে উৎসবমুখর পরিবেশে কেক কাটা, স্মৃতিচারণ, আতশবাজি ও ফানুস উড়ানোর মধ্য দিয়ে শতবর্ষ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বিদ্যালয় মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে আনন্দ র‍্যালির উদ্বোধন করা হয়। র‍্যালিটি লালমাই উপজেলার বাগমারা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশ নেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক, অর্থমন্ত্রীর এপিএস কে এম সিংহ রতন, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (কলেজ) হাবিবুর রহমান, উপপরীক্ষা নিয়ন্ত্রক (বিদ্যালয়) মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার (এসবি) হায়াতুন্নবী, আমিনুল ইসলাম এফসিএ প্রমুখ। পরে আলোচনা সভায় বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, ছাত্র, অভিভাবকসহ বিশিষ্টজনেরা অংশগ্রহণ করে স্মৃতিচারণ করেন।

উল্লেখ্য, ১৯২১ সালে বাগমারা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। শুক্রবার (১ জানুয়ারি) বিদ্যালয়টি শতবর্ষে পদার্পণ করেছে। এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা শিক্ষা, চিকিৎসা, প্রশাসন, রাজনীতি ও ব্যবসায়সহ বিভিন্ন ক্ষেত্রে জড়িত থেকে দেশ ও সমাজে গৌরবোজ্জ্বল অবদান রাখছেন। এ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী সরকারের অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এফসিএ। তিনি শতবর্ষ উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা। প্রয়াত এমপি অধ্যক্ষ আবুল কালাম মজুমদার, প্রয়াত এমপি কর্নেল আনোয়ার উল্লাহ এ বিদ্যালয়ের ছাত্র ছিলেন। অনেক প্রাক্তন শিক্ষার্থী দেশে-বিদেশে বিভিন্ন পেশায় জড়িত রয়েছেন।

সংবাদ প্রকাশঃ  ২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ