একসঙ্গে টমেটো ও শসার সালাদ খেলেই মারাত্মক বিপদ!

সিটিভি নিউজ ।।   লাইফ স্টাইল।।      শসা ও টমেটোর ব্যবহার সবচেয়ে বেশি হয় সালাদে। তবে জানেন কি? লাল-সবুজের এই যুগলবন্দি মুখের স্বাদ তো বাড়ায় তবে এতে আপনার শরীরের মারাত্মক ক্ষতি হচ্ছে।
টমেটো আর শসা আলাদা আলাদাভাবে শরীরের পক্ষে খুবই উপকারী। লাল টমেটোর মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। এটি ত্বকের পোড়াভাব কাটাতেও সাহায্য করে।
অন্যদিকে শসা বাড়ায় হজমশক্তি। হালকা এই ফল অল্প সময়েই পেট ভরিয়ে ফেলে। তবে যখনই এই দুই উপাদান একসঙ্গে খাওয়া হয় তখন বদহজমের সমস্যা হয়। এর কারণ দুই ভিন্ন খাবারের বিপরীত ধর্ম।
শসা তাড়াতাড়ি হজম হয়ে যায়, কিন্তু টমেটোর পাকস্থলীর স্বাভাবিক প্রক্রিয়ায় পাক হতে সময় লাগে। দুইয়ের ভিন্নতার কারণেই হজমের সমস্যা দেখা দেয়। গ্যাসের প্রভাব মারাত্মক হতে পারে।
শসার মধ্যে এমন কিছু উপাদান থাকে যা টমেটোর ভিটামিন সি’র সঙ্গে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। এসে পাকস্থলী ক্ষতিগ্রস্ত হয়। অনেকে দইয়ের সঙ্গে টমেটো, শসা, পেঁয়াজ মিশিয়ে রায়তা করে খেতে ভালবাসেন। এটিও পেটের মারাত্মক ক্ষতি করে।

তাহলে কী এই ফল আর সবজি খাবেন না? নিশ্চয়ই খাবেন! খাবার আগে বা পরে সালাদ খাবেন না। খাবার খাওয়ার মধ্যেই খাবেন। আর যদি অন্য সময় খেতে চান তবে হয় শসার আর নয় টমেটোর সালাদ আলাদাভাবে খেতে হবে।সংবাদ প্রকাশঃ  ০৬১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email