দেশের সকল উন্নয়নের অংশিদার আইডিইবি=এমপি বাহার

সিটিভি নিউজ।।।   নুরুল ইসলাম।। সংবাদদাতা জানান ===
আমার জীবনের একটি অংশ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সংগঠন। কারণ এ সংগঠনটি মহান স্বাধীনতা সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রেখেছিল। তাই এ সংগঠনের অবদান জাতি কখনোই ভুলতে পারে না। দেশের সকল উন্নয়ন ও অগ্রগতির অংশিদার হিসেবে আইডিইবি অতীতে যেমন ছিলো আগামীতেও থাকবে।
২১ নভেম্বর গণ প্রকৌশল দিবস-২০২০ এবং আইডিইবি’র সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় কুমিল্লা টাউন হল মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কুমিল্লা জেলা শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।
এমপি বাহার আরো বলেন, বর্তমানে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন ও কুমিল্লা টাউন হল মিলনায়তনকে একটি আধুনিক মানের কমপ্লেক্স নির্মাণ প্রক্রিয়ায় কিছু কূচক্রী মহল উঠে পড়ে লেগেছে। তাই কুমিল্লা উন্নয়নে যেন কেউ বাঁধা হয়ে না দাঁড়াতে পারে সে দিকে সকলকে খেয়াল রাখতে হবে এবং কুমিল্লার উন্নয়নে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অনেক চক্রান্ত ও ষড়যন্ত্র মোকাবেলা করেই মূলত আমি শুরু থেকে অদ্যাবধি কুমিল্লা মানুষের জন্য কাজ করছি। তাই আগামী কিছুদিনের মধ্যেই আমরা কুমিল্লার সকল মানুষকে নিয়ে কুমিল্লা টাউন হল আধুনিক কমপ্লেক্স নির্মাণ ও বিভাগ বাস্তবায়ন নিয়ে একটি বড় আকারের মানববন্ধন করবো। তিনি বলেন, ইতিমধ্যে কুমিল্লায় ব্যাপক উন্নয়ন আমরা করেছি, আরো কিছু মেঘা প্রকল্প বাস্তবায়নের পথে যার বেশীর ভাগ উন্নয়নে যে প্রতিষ্ঠানটির অবদান তা হলো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের।
“নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি” এ শ্লোগানে আইডিইবি কুমিল্লা জেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মো: মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও আইডিইবি কুমিল্লা জেলার সহকারী প্রকৌশলী আলেক হোসেন জুয়েল এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয়। পরে ৫২’র ভাষা আন্দোলন, ৬৯ এর গণ অভ্যুথ্থান, ৭১ এর মহান মুক্তিযুদ্ধ ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকলের জন্য ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। আলোচনার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন-ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কুমিল্লা জেলা শাখার সাধারণ
সম্পাদক ইঞ্জিনিয়ার মো: হাফিজ উদ্দিন। তিনি বলেন, আইডিইবি দেশের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে ইতিপূর্বে সবচেয়ে ভুমিকা পালন করে আসছে, তাই আগামীতে দিনেও তা অব্যাহত থাকবে। তিনি কুমিল্লা টাউন হল মিলনায়তনকে ভবিষ্যতে একটি আধুনিক কমপ্লেক্সে রূপান্তর করার জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-০৬ সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারকে অনুরোধ করেন। অনুষ্ঠানের উপস্থিত হয়ে অনুষ্ঠানকে প্রানবন্ত করায় প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট কুমিল্লা’র অধ্যক্ষ মো: কেপায়েত উল্লাহ বলেন, আইডিইবি কোন রাজনৈতিক সংগঠন নয়। এটি শুধুমাত্র মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তি, এটি একটি কর্মজীবী সংগঠন। তাই আমরাই আমাদের কর্ম-পরিকল্পনার মাধ্যমে কাজ করে এদেশকে সামনের দিকে এগিয়ে নিবো। তিনি কুমিল্লার বিভিন্ন উন্নয়নের জন্য কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহারের ভূয়শী প্রশংসা করেন। তিনি উপস্থিত ডিপ্লোমা প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ এদেশের উন্নয়নের চাবি। দেশ, জাতি ও পরিবারের স্বপ্ন ও চাহিদা তাদেরকেই পূরণ করতে হবে।
সভাপতির সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো: মোখলেছুর রহমান-অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, এসংগঠনটি সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত নিয়ে সেদিন মহান স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহন করেছিল। আমাদের কেউ কাছে টানে না। আমাদের সেদিন কাছে টেনেছিলেন একজন, তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বর্তমানে কাছে টানেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং কাছে টানেন কুমিল্লার গণমানুষের নেতা সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার। তাই আমরা তাঁদের প্রতি সারা জীবন কৃতজ্ঞ।
অনুষ্ঠানে জেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত আইডিইবি সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ক্যাপশন: শনিবার সন্ধ্যায় কুমিল্লা টাউন হল মিলনায়তনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কুমিল্লা জেলা শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

সংবাদ প্রকাশঃ  ২২১১২০২০ইং  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন। সিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ