প্রিয়নবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ব্রাহ্মনপাড়ার শশীদলে  বিক্ষোভ মিছিল ও বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত    

সিটিভি নিউজ।।    গাজী জাহাঙ্গীর আলম জাবির।। সংবাদদাতা জানান ===
প্রিয়নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্বকালের সর্বশ্রেষ্ঠ আল্লাহ প্রেরিত সর্বশেষ  নবী ও রাসূল। দয়াল নবীর জীবনকর্ম ও চারিত্রিক বৈশিষ্ট্যের  কারণে সব ধর্মের অনুসারীরাই তাঁকে শ্রদ্ধা ও সম্মান করেন। কিন্তু সম্প্রতি ফ্রান্সে দয়াল  নবী  সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং এর সমর্থনে সেদেশের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ‘ র অবস্থান। এর প্রতিবাদে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও প্রতিবাদের ঝড় উঠেছে। সারা দেশে তীব্র নিন্দা, প্রতিবাদ, বিক্ষোভ – মানববন্ধন ও আন্দোলন চলছে। ধর্মপ্রাণ মুসলমানগণ ফ্রান্সের পণ্য বর্জনের ঘোষণা দিয়েছেন। ফ্রান্স কে  নবীজির ব্যঙ্গচিত্র প্রদর্শনের জন্য সরকারিভাবে  প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত দেশটির সঙ্গে সকল ধরনের কূটনৈতিক সম্পর্ক বর্জনের দাবি করেন এবং পাশাপাশি বাংলাদেশে নিয়োজিত ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কারেরও দাবী তোলেন।  প্রানের প্রিয় নবীজিকে নিয়ে ফ্রান্সের ধৃষ্টতার প্রতিবাদে  গতকাল ২১ নভেম্বর শনিবার সকাল ১০ টায়  কুমিল্লার ব্রাহ্মনপাড়া উপজেলার ৪ নং শশীদল ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম- খতিব, আলেম- ওলামা, মাদ্রাসা, দরবার,সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারন সুন্নি- মুসল্লি  জনতার উদ্যােগে  এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা শশীদল কেন্দ্রীয় ঈদগাহ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে   জামাল মার্কেটে এসে সংক্ষিপ্ত বক্তব্য, মিলাদ- কিয়াম ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়। এ সময় অংশগ্রহনকারী মুসল্লীরা    নারায়ে তাকবি, নারায়ে রিসালাতের ধ্বনির পাশাপাশি ফ্রান্স ও নবী- অলির শানে অশালীন- বেয়াদবিমূলক অপরাধ সহ্য করা হবে না বলে বিভিন্ন শ্লোগান দিতে দেখা যায়।
 আড়াইসিধা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবু বকর ছিদ্দিক পীর এর সভাপতিত্বে ও গংগানগর জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ ইমরান হোসাইন ফারুকীর উপস্থাপনায় অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, বাগড়া দারুল উলুম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ছায়ীদুর রহমান।
বক্তব্য রাখেন, ৪ নং শশীদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন মাস্টার, মোঃ শাহ আলম ঠিকাদার, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কুমিল্লা জেলা শাখার প্রকাশনা সম্পাদক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির, মাওলানা মোঃ ছাদেকুর রহমান, মাওলানা মোহাম্মদ ফজলুর রহমান, মাওলানা মোঃ আবু হানিফ, উপাধ্যক্ষ মাওলানা মোঃ জাহাঙ্গীর আলম সরকার, আহলে সুন্নাত ওয়াল জমা’আত  শশীদল ইউনিয়ন শাখার সভাপতি মাওলানা মোঃ আবদুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ রফিকুল ইসলাম রেজভী, মাওলানা মোঃনুরুল আমিন মোল্লা, মাওলানা মোঃ নূরে আলম সিদ্দিকী, মাওলানা মোঃ বিল্লাল হোসেন, মাওলানা মোঃ এনামুল হক, মাওলানা মোঃ মোবারক হোসেন, হাফেজ মোজাম্মেল হোসেন,  হাফেজ রায়হান রেজা হাশেমী ও মাওলানা মোঃ আবুল হোসেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আল্লামা অধ্যক্ষ আবু বকর  বলেন, ফ্রান্সের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। তাদের সকল পণ্য বর্জন করুন। তিনি,ঈমানী দাবিতে তরিকতপন্থী-সুফি ঘরনার  সুন্নি জনতার  সুশৃঙ্খল ও নিয়মতান্ত্রিক আন্দোলনে সহযোগিতা করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা  জানান।  উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বিভিন্ন মাদ্রাসার শিক্ষক,      আহলে সুন্নাত ওয়াল জমা’আত, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা সহ বিভিন্ন মসজিদের ইমাম- খতিব, মুসল্লি, দরবার ও সংগঠনের প্রতিনিধি এবং সাধারণ সুন্নি জনতা অংশগ্রহণ করেন।সংবাদ প্রকাশঃ  ২১১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email