শ্রীকাইল গ্যাসফিল্ড থেকে আরও ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস উত্তোলন করা হবে 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ===
কুমিল্লার মুরাদনগরের শ্রীকাইল গ্যাসফিল্ডের চার নম্বর কূপের নতুন স্তর থেকে আগামী তিনদিনের মধ্যে প্রায় ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস উত্তোলন করা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
আজ২০ নভেন্বর বিকেলে গ্যাসফিল্ড ইনচার্জ প্রকৌশলী মো. শাহজাহান সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, চার নম্বর কূপটির উপরের স্তর থেকে আগেই ছয় থেকে সাত মিলিয়ন ঘনফুট করে গ্যাস উত্তোলন করা হচ্ছিল। এখন নতুন করে আরও গভীরে খননের মাধ্যমে ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস উত্তোলনের নিশ্চয়তা পাওয়া গেছে। আগামী দুই-তিন দিনের মধ্যে এই গ্যাস জাতীয় গ্রিডেও যুক্ত করা যাবে।
এই কূপ থেকে ২০১৩ সালের জুন মাসে সর্বপ্রথম গ্যাস উত্তোলন শুরু হয়। এখন ওই স্তরটি বন্ধ করে নতুন স্তর থেকে গ্যাস উত্তোলন শুরু করা হয়েছে। কূপটি সম্পূর্ণ বাংলাদেশি প্রযুক্তিতে খনন করে গ্যাস উত্তোলন করা হচ্ছে।
প্রকৌশলী শাহজাহান সাংবাদিকদের বলেন, বিদেশ থেকে আমাদের বিপুল পরিমাণ লিকুফায়েড ন্যাচারাল গ্যাস আমদানি করতে হয়। এবার এই নতুন কূপের গ্যাস যদি এলএনজি খাতে ব্যবহার করা যায়, তাহলে বিপুল পরিমাণ রাজস্ব আয় সম্ভব হবে।সংবাদ প্রকাশঃ  ২০১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email