দুই সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     মানিক ঘোষ কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রিতিনিধি ॥
দৈনিক নবচিত্রের বার্তা প্রধান আসিফ ইকবাল কাজল এবং কালীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগের নামে মিথ্যা মামলার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। কালীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে মঙ্গলবার সকালে সাংবাদিকরা যশোর- ঝিনাইদহ মহাসড়কের কালীগঞ্জের মেইন বাসস্ট্যান্ডে প্রায় ২ ঘন্টা দাঁড়িয়ে এ কর্মসূচী পালন করেন।
কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সমকাল প্রতিনিধি জামির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে যোগ দিয়ে একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। আরও বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর/এনটিভি প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক নবচিত্রের প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম, দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দীন আল আজাদ, দৈনিক জনতার ঝিনাইদহ প্রতিনিধি আব্দুস সালাম, কালীগঞ্জের সিনিয়র সাংবাদিক কলামিষ্ট আব্দুল কাদের, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাবজাল হোসেন, বৈশাখী টিভি ও ইত্তেফাক প্রতিনিধি রফিকুল ইসলাম মন্টু, আর টিভির জেলা প্রতিনিধি শিপলু জামান। এছাড়াও মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মানবাধিকারকর্মি ও সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, ছাত্রলীগের উপজেলা শাখার সাবেক সাংগাঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েল প্রমূখ। পরে উপস্থিত সাংবাদিকেরা মিথ্যা মামলার প্রতিবাদ হিসেবে মহাসড়কের ওপর ক্যামেরা রেখে বসে দুই মিনিটের প্রতিকি প্রতিবাদ পালন করেন। কর্মসূচীতে কালীগঞ্জের ক্রিড়া ফেডারেশন, ব্যবসায়ী সমিতি, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ একাত্বতা ঘোষনা করে অংশ গ্রহন করেন।
উল্লেখ্য,কালীগঞ্জের অগ্রনী ব্যাংক শাখায় সম্প্রতি জাল জালিয়াতির মাধ্যমে সাময়িক বরখাস্তকৃত শাখা ব্যবস্থাপক শৈলেন্দ্রনাথ বিশ্বাস, ক্রেডিট কর্মকর্তা আব্দুস সালাম ও মাঠ সহকারী (অস্থায়ী) আজির আলী অসংখ্য কৃষকের নামে ঋন তুলে আত্বসাত করার খবর পত্রিকায় প্রকাশের পর সংশ্লিষ্ট ব্যাংক কর্তপক্ষ দূর্নীতির প্রমান পেয়ে ২ জনকে সাময়িক বরখাস্ত ও একজনকে অব্যাহতি প্রদান করেছেন। এরপর দূর্নীতিবাজ আব্দুস সালাম ও আজির আলী ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও শাহারিয়ার আলম সোহাগের নামে ৫০০/৫০১ ধারায় মিথ্যা মামলা দায়ের করে।
কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকেরা কখনও নিজের কথা লিখেন না। সমাজের অবহেলিত, নির্যাতিত মানুষের জন্য কলম ধরেন। তারা বলেন, অসংখ্য কৃষকের নামে জাল জালিয়াতি করে কালীগঞ্জের অগ্রনী ব্যাংকের সাময়িক বরখাস্ত হওয়া কর্মচারী আব্দুস সালাম ও মাঠকর্মি আজির আলী সাবেক শাখা ব্যবস্থাপকের অর্থ আত্বসাতের কথা পত্রিকার মাধ্যমে তুলে ধরেছেন। সাংবাদিকদের কলমকে থামিয়ে দিতে কথিত দুর্নীতিবাজরা সাংবাদিকদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। শুধু তাই নয়, ব্যাংকের এই অসাধুচক্রের দূনীতির খবর বাংলাদেশের প্রায় সকল পত্র পত্রিকায় প্রকাশের পর তারা নিজেদেরকে রক্ষা করতে কিছু কৃষকের টাকা ফেরত দিতে শুরু করেছে। যার প্রমান সাংবাদিকদের কাছে আছে। আর এটাতেই প্রমাণিত হয় যে তারা দূর্নীতিবাজ। ওই ব্যাংকের বর্তমান শাখা ব্যবস্থাপকের নিরাপত্তা চেয়ে থানায় যে জিডি করেছেন এটাতে প্রমানিত হয় যে ছালাম ও আজির আলী শুধু দূর্নীতিবাজই নয় সন্ত্রাসীও বটে।
মাই টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি আনিসুর রহমান মিঠু মালিথা সঞ্চালনায় সাংবাদিক নেতৃবৃন্দ হুশিয়ার উচ্চারন করে বলেন, অতি দ্রুত এই মামলা প্রত্যাহার করতে হবে। সাথে সাথে সাধারন কৃষকদের টাকা আত্বসাতের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। না হলে সাংবাদিকেরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

সংবাদ প্রকাশঃ  ১৭১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email