উদ্বোধনের ৭দিনের মাথায় নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে হামলা : প্রবাসী আটক

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : উদ্বোধনের ৭দিনের মাথায় নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে রোববার (১৫ নভেম্বর) সকালে হামলার ঘটনা ঘটেছে। হামলায় পাসপোর্ট অফিসের অফিস সহকারী মহসিন ইসলামসহ কয়েকজন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে অফিসের কাউন্টারের কয়েকটি গ্লাস। তবে খবর ফতুল্লা মডেল থানা পুলিশসহ জেলা পুলিশের উবর্ধন কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। এ ঘটনায় আজমল হোসেন নামে এক কানাডা প্রবাসীকে আটক করা হয়েছে। সে নারায়ণগঞ্জের উত্তর চাষাড়ার বীরমুক্তিযোদ্ধা খাজা হোসেনের ছেলে।
নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসেপার্ট অফিসের সহকারী পরিচালক মো: মাহামুদুল হাসান দাবী করেন, আটক আজমল হোসেন কানাডা প্রবাসী। সে পাসপোর্ট করার জন্য কাগজপত্র জমা দিতে আসেন। কিন্তু প্রয়োজনীয় কাগজপত্রগুলো সত্যায়িত করা ছিল না। তাকে সত্যায়িত করে দেয়ার কথা বললে এ নিয়ে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে সে যেখানে ফিঙ্গারপ্রিন্ট নেয়া হয় সেই কাউন্টারের আঘাত করলে গ্লাস ভেঙ্গে যায়।
উল্লেখ্য দীর্ঘ ৬ বছর ভাড়া বাসায় থাকার পর গত ৮ নভেম্বর ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের পাশেই সাইনবোর্ড এলাকায় অবস্থিত নতুন ভবনে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়েছে। প্রায় ২৫ শতাংশ জমির ওপর নির্মিত চারতলা ভবনের পুরোটাই সুসজ্জিত।
এর আগে পাসপোর্ট অফিসটি ছিলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৯নং ওয়ার্ডের জালকুড়ি এলাকায়।
নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান বলেন, ‘নতুন ভবনে উঠে নতুন উদ্যমে অফিসের কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের অফিসটি লিঙ্ক রোডের পাশে হওয়ায় লোকজনের অনেক সুবিধা হবে। গাড়ি থেকে নেমেই অফিসে আসতে পারবে। অফিসের ভেতরে পর্যাপ্ত জায়গা থাকায় সেবা গ্রহকদের জন্য বসার ব্যবস্থা রাখা হয়েছে।’
ই-পাসপোর্ট চালু হওয়া সম্পর্কে তিনি বলেন, ‘ডিসেম্বর মাসের ২য় সপ্তাহের মধ্যে নারায়ণগঞ্জে ই-পাসপোর্ট সেবার কার্যক্রম চালু হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। ই-পাসপোর্ট পরিষেবা চালু হলে আবেদনকারীদের সময় বাঁচবে ও ভোগান্তি কমবে।’ সংবাদ প্রকাশঃ  ১৫১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ