বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: দেখে নিন কে কোন দল পেল

সিটিভি নিউজ@ স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে নিজেদের স্কোয়াড গুছিয়ে ফেলেছে অংশগ্রহণকারী পাঁচটি দল। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে থাকা ১৫৭ জন ক্রিকেটার থেকে ১৬ জন করে নিয়ে স্কোয়াড সাজিয়েছে দলগুলো।

চার ক্যাটাগরি এ, বি, সি ও ডি’তে ক্রিকেটারদের রেখে এই তালিকা করা হয়। এই টুর্নামেন্টে সাকিবকে ১৫ লাখ টাকা দিয়ে কিনে নিয়েছে জেমকন খুলনা।

এই টুর্নামেন্টে খেলবে পাঁচটি দল। এইসব দলের জন্য ইতিমধ্যে পাঁচটি স্পন্সরও ঠিক হয়ে গেছে। স্পন্সরের নাম অনুযায়ী গড়া হয়েছে দলও। পাঁচটি দল হলো- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। প্রত্যেক দলে থাকবেন ১৬ জন করে ক্রিকেটার।

কে কোন দলে

বেক্সিমকো ঢাকা : মুশফিকুর রহিম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন দীপু, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ ও রবিউল ইসলাম রবি।

জেমকন খুলনা : সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ও জহুরুল ইসলাম অমি।

ফরচুন বরিশাল : তামিম ইকবাল, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম ও সোহরাওয়ার্দি শুভ।

মিনিস্টার গ্রুপ রাজশাহী : মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুল, ফরহাদ রেজা, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল ইসলাম ইমন, রেজাউর রহমান, জাকের আলি অনিক, রকিবুল হাসান সিনিয়র, মুকিদুল ইসলাম মুগ্ধ ও সানজামুল ইসলাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম : লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান জুনিয়র, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদী হাসান।

উল্লেখ্য, ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে আর ‘ডি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ