শীত জেঁকে বসতে শুরু করেছে দিনাজপুরে

সিটিভি নিউজ।।      দিনাজপুরে শীত জেঁকে বসতে শুরু করেছে। গত ৪ দিন ধরে তাপমাত্রার পারদ নীচেই নামছে। বিকেল থেকেই শীতের আমেজ শুরু হয়ে ভোর সাড়ে ৬টা পর্যন্ত তা অনুভূত হয়। বেলা বাড়ার পর তা কিছুটা কমতে থাকে।

বুধবার (১১ নভেম্বর) আবহাওয়া অফিস জানায়, চলতি মাসের প্রথম দিকে ভারি বৃষ্টিপাত হওয়ায় কমতে শুরু করেছে এ অঞ্চলের তাপমাত্রা।

হিমালয়ের পাদদেশে হওয়ায় দিনাজপুরে শীতের প্রভাবটা পড়ে আগে। দিনের বেলা তাপমাত্রা স্বাভাবিক থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে শীত অনুভুত হয়। এরই মধ্যে শীতের গরম কাপড় পরতে শুরু করেছে অনেকেই। আর ভোরে কুয়াশা পড়ছে। দিনাজপুরে চলতি সপ্তাহে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকতা তোফাজ্জল হোসেন বলেন, প্রতিদিন তাপমাত্রা আস্তে আস্তে কমতে থাকবে। এ পর্যন্ত চলতি মাসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত শীত মৌসুমে দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ডিসেম্বর ও জানুয়ারী মাসে শীতের তীব্রতা থাকে বেশী। গত শীত মৌসুমে দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সংবাদ প্রকাশঃ  ১১১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ