শেরপুরে গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ

সিটিভি নিউজ।।   এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। এমনই অভিনব দৃশ্য দেখা গেছে শেরপুরে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। রবিবার বেলা ১১ ঘটিকায় শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমীতে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজুয়ান।
সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ করেন। এসময় তারা অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, সংগঠনের শেরপুর জেলা শাখার সদস্য নাঈম হাসান তুহিন, শান্ত, মৃদুল, সিয়াম, কাব্য, সীমান্ত, রাফি, শীর্ষ, সাইফ, হাসিব, দেবজিৎ প্রমুখ।
সংগঠনের প্রতিষ্ঠতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৫১টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ৭০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়।
জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে।সংবাদ প্রকাশঃ  ০৮১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ