২০২৫ সালের মধ্যে আলুতে স্বয়ংসম্পূর্ণ হবে দেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     নতুন প্রজাতির আলুর বীজ সরবরাহের মাধ্যমে আগামী ৫ বছরের মধ্যে দেশে প্রতি বছর ৩০ লাখ টন আলু উৎপাদন করে আলুতে স্বনির্ভরতা অর্জন করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান কৃষিবিদ সায়েদুল ইসলাম।

রোববার (৮ নভেম্বর) সকালে বিএডিসির উদ্যোগে ‘বীজ আলু উৎপাদন, সংগ্রহ, সংরক্ষণ, মান নিয়ন্ত্রণ ও বালাই ব্যবস্থাপনা’ শীর্ষক চাষিদের দুদিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএডিসির চেয়ারম্যান বলেন, ২০২৩ সালে মধ্যে দেশ পেঁয়াজ উৎপাদনের স্বয়ংসম্পূর্ণ হবে। সেই অনুযায়ী রোডম্যাপ তৈরি করা হয়েছে।

এ সময়, উপস্থিত ছিলেন বিএডিসি হিমাগার কুষ্টিয়ার অতিরিক্ত মহাব্যবস্থাপক ইব্রাহিম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ বিএডিসি ইউনিটের সভাপতি কৃষিবিদ রিপন কুমার মণ্ডল, বিএডিসির সেচ বিভাগের প্রধান প্রকৌশলী জিয়াউল হক, প্রকল্প পরিচালক আবির হোসেন, কুষ্টিয়া কৃষি সম্প্রাসরণ বিভাগের উপপরিচালক শ্যামল কুমার বিশ্বাস।  সংবাদ প্রকাশঃ  ০৮১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email