কুমিল্লায় বীমার টাকা ফেরত পাওয়ার দাবিতে গ্রাহকের বিক্ষোভ ও মানববন্ধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন চাপিতলা ইউনিয়ন পরিষদের সামনে বীমার টাকা ফেরত পাওয়ার দাবিতে হাজার হাজার গ্রাহকের বিক্ষোভ ও মানববন্ধন।

সিটিভি নিউজ।।     ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর  সংবাদদাতা জানান ===
কুমিল্লার মুরাদনগরে সানলাইফ ইন্সুরেন্স কোম্পানী লি: ইসলামী আ’সান বীমা প্রকল্পের টাকা ফেরত পেতে কয়েক হাজার গ্রাহক জড়ো হয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। সোমবার দুপুরে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন চাপিতলা ইউনিয়ন পরিষদের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মেয়াদ শেষ হয়ে ৩ বছর গত হলেও গ্রাহকরা টাকা ফেরত না পাওয়ার আশংকা নিয়ে দ্বারে দ্বারে ঘুরে নিরূপায় ভূক্তভোগিরা সরকারের সহযোগিতা কামনা করছেন।
মানববন্ধনে গ্রাহকরা বলেন, হাস-মুরগী, ডিম, গরু-ছাগল বিক্রি করে ১০ বছর মেয়াদী বীমা করেছি। ৩ বছর আগেই মেয়াদ শেষ হয়েছে, কিন্তু বড় স্যারদের টেবিলে টেবিলে ঘুরে ক্লান্ত হয়ে গেছি। মিঠা মিঠা কথা বলে রঙ্গিন স্বপ্ন দেখিয়ে বীমা করিয়েছে। এখন টাকা ফেরত না দিয়ে উল্টো খারাপ ব্যবহার করছে। তাই আজ টাকা ফেরত পাওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নেই। আমরা মিডিয়ার মাধ্যমে আমাদের দু:খ-দূর্দশা লাগবের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করছি।
সানলাইফ ইন্সুরেন্স কোম্পানী লি: এর ডিভিশনাল কো অর্ডিনেটর শাখাওয়াত হোসেন বলেন, উপজেলার নৈরপাড়, পূর্বধইর, খামারগ্রাম, মহেশপুর, পাশ্ববর্তী নবীনগর উপজেলার মাঝিকাড়া ও আহাম্মদপুর শাখার মাধ্যমে বিগত ১৩ বছরে প্রায় ১০ কোটি টাকার বীমা করেন প্রায় ১২শ’ গ্রাহক। এরমধ্যে প্রায় সাড়ে ৩ শত গ্রাহকের বীমার মেয়াদ শেষ হলেও গত ৩ বছরে একজনকেও বীমার টাকা ফেরত দিতে পারি নাই। যার ফলে প্রতিনিয়তই গ্রাহকদের গালমন্দ শুনতে হচ্ছে। এদের মধ্যে একাধিক মৃত্যু দাবির বীমার টাকাও দিচ্ছে না কোম্পানী। যার কারণে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।
শাখাওয়াত হোসেন আরো বলেন, আমি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর ৭ বার আবেদন করেও কোন সুফল পাইনি। পরে কুমিল্লার এডভোকেট আরিফুর রহমানের মাধ্যেমে সানলাইফ ইন্সুরেন্স কোম্পানীর ইসলামী আ’সান বীমা প্রকল্পের চেয়ারম্যান, ডিএমডি, এমডি-সিও, সেক্রেটারী, প্রকল্প পরিচালক, একাউন্টস ও কুমিল্লার অফিস ইনচার্জকে উকিল নোটিশ করেও কোন সুফল পাইনি।
সানলাইফ ইন্সুরেন্স কোম্পানী লি: জুনিয়র এ.এম.ডি কাউছার আলম বলেন, মেয়াদ শেষ হওয়া শত শত গ্রাহকের ফাইল কুমিল্লা অফিস অনুমোদন করে বসে আছে, কিন্তুু কোম্পানী চেক দিচ্ছে না। চেক পাওয়ার জন্য একাধিকবার আবেদন, উকিল নোটিশ এবং মামলাও করা হয়েছে। কোন কিছুই কাজ হচ্ছে না। ইতিমধ্যে নুরুল ইসলাম নামে নতুন এম.ডি নিয়োগ দেওয়া হয়েছে। তিনি নবেম্বর-ডিসেম্বরের মধ্যে বিষয়গুলো সূরাহা করবেন বলে আশ্বস্থ করেছেন।
এ বিষয়ে কথা বলার জন্য সানলাইফ ইন্সুরেন্স কোম্পানী লি: এর প্রকল্প পরিচালক সাকিন আহম্মেদের সাথে একাধিকবার যোগাযোগ করেও মোবাইল ফোন (০১৭১৩-৪১০৭৮৩) রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

সংবাদ প্রকাশঃ  ২৬১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email