৫৩৮১ আইডি ও গ্রুপ মুছে দিয়েছে ফেসবুক

সিটিভি নিউজ।।        ফেসবুক তার মূল নেটওয়ার্ক ও ইনস্টাগ্রাম থেকে পাঁচ হাজার ৩৮১টি বিদ্বেষপূর্ণ (ম্যালিসিয়াস) অ্যাকাউন্ট, গ্রুপ ও পেইজ মুছে ফেলেছে।

গত জুনে সংস্থাটি সাতটি দেশ থেকে আটটি নেটওয়ার্ক অপসারণ করেছে। ফেসবুক জুনে দুই হাজার ৭৮৪টি অ্যাকাউন্ট, ২০৬টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট, দুই হাজার ২৪৯টি পেইজ ও ১৪২টি গ্রুপ সরিয়েছে।
ফেসবুক ইরাক ও ইরানের ৬৭৫টি ফেসবুক অ্যাকাউন্ট, ১৬টি পেইজ ও ১০টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছে। সেগুলি ইরানের আল-মারেফ রেডিও এবং তেহরানের আইটি ফার্ম আলবার্জ অ্যানালিসিস ও ডেভেলপমেন্টের সাথে যুক্ত ছিল।
ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, আমরা এই অঞ্চলে অভ্যন্তরীণ তদন্তের অংশ হিসেবে কিছু সন্দেহভাজন অসঙ্গতিপূর্ণ আচরণের গোষ্ঠী পেয়েছি।

অন্যদিকে, রাজনৈতিক কারণে মেক্সিকোতে এক হাজার ৬২১টি ফেসবুক অ্যাকাউন্ট, এক হাজার ৭৯৫টি পেইজ, ৭৫টি গ্রুপ ও ৯৩টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে।
ফেসবুক জানিয়েছে, মেক্সিকোর আগামী নির্বাচনকে কেন্দ্র করে এ পদক্ষেপ কার্যকর করেছে তারা। বিভ্রান্তিকর তথ্য ছড়ায় এমন অ্যাকাউন্ট ভুয়া না হলেও আমরা তা মুছে ফেলি।  সংবাদ প্রকাশঃ  ১০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ