৪০ দিন ব্যাপী নামায প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ@ সংবাদদাতা আমান নূর জানান,

কুমিল্লার লাকসাম উপজেলার ১ নং বাকই দক্ষিণ ইউপির অশ্বদিয়া হাফেজিয়া এমদাদুল উলুম মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ৪০ দিন ব্যাপী নামায প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ১০মে বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। অশ্বদিয়া গ্রামের কৃতিসন্তান, মরহুম জাহাঙ্গীর হোসেন এর পুত্র ইতালী প্রবাসী জাছিফ আলমের একক উদ্যোগে পরিচালিত “আইয়ান আয়াশ মানবতার ফাউন্ডেশন” কতৃর্ক আয়োজিত ৪০ দিন ব্যাপী নামায প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়েছে। বিশিষ্ট সমাজ সেবক মোঃ শাহজাহান আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বেওয়ারিশ ফাউন্ডেশন, চট্রগ্রাম এর পরিচালক পুলিশ কর্মকর্তা মোঃ শওকত হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, অশ্বদিয়া ইসলামীয়া এমদাদুল উলুম মাদ্রাসার সভাপতি ক্বারী আব্দুল মান্নান, মাদ্রাসার পরিচালক ক্বারী আব্দুল মালেক, সমাজ সেবক ও ছাত্রনেতা আশিকুর রহমান, সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা আবুল কাশেম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিশু – তরুণদের উৎসাহিত করতে উদ্যোগটি অনেক প্রশংসনীয়। আমাদের প্রত্যেকের উচিত মানবসেবায় এগিয়ে আসা,মানবতার জন্য কাজ করা,মানুষের জন্য সেবামূলক কাজ করা।

“আইয়ান আয়াশ মানবতার ফাউন্ডেশন” এর পরিচালক জাছিফ আলম মুঠোফোনের মাধ্যমে প্রতিবেদককে বলেন, সমাজ ধ্বংসের ধারপ্রান্তে, বর্তমান তরুণরা নানা ধরনের অন্যায় অপরাধ কাজের সাথে জড়িত, মোবাইলের প্রতি আসক্ত তাদেরকে এই পথ থেকে ফিরিয়ে আনতে আমার এই উদ্যোগে। তিনি আরো ও বলেন, নামায প্রতিযোগিতা শুধুমাত্র শিশুবয়সী তরুণদের উৎসাহ প্রদান করা, কোনো গেইম বা মোবাইলের প্রতি আসক্ত না হয়ে পাঁচ ওয়াক্ত নামায আদায় করা।

৪০ দিন নামায প্রতিযোগিতায় বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী ও ৭ থেকে ১৫ বছর বয়সী শিশু ও তরুণরা অংশগ্রহন করেছে। বাছাই সম্পন্নশেষে মোট ১৯ জন অংশগ্রহন কারীকে উন্নতমানের সাইকেল পুরষ্কার দেওয়া হয় এবং সার্বিক সহযোগিতা ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য অশ্বদিয়া হাফেজিয়া মাদ্রাসাকে ১ টি সাইকেল পুরষ্কার দেওয়া হয়। পুরষ্কার বিজয়ী শিক্ষার্থীরা হলেন, মুস্তাকিম,আসলাম,শাকিব,আবু মুছা,মাহমুদুল, আরমান, শাহরিয়া,রবিউল,তাহমিদ,মেহেদী, আসিফ,মারুফ,আবু বকর, সুফিয়ান, তানভীর,আব্দুর রহমান, সামির, আনাস, রবিন।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন, মাষ্টার জসীম উদ্দিন, কামাল হোসেন, নজরুল মিয়াজী,ফোরকান মিয়াজী,সাকিল,ইব্রাহীম খলিল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
তাঁর এই ব্যাতিক্রমী উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

সংবাদ প্রকাশঃ ১০-০৫-২০২২ খ্রীষ্টাব্দ (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে= লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email