২২ তম স্বেচ্ছায় রক্ত দান করলেন সাংবাদিক শাহাজাদা এমরান 

সিটিভি নিউজ।।      মোঃ আবদুল আউয়াল সরকার,    জেলা প্রতিনিধি,কুমিল্লা। ===========
একজন ব্যক্তির প্রয়োজনে রক্ত দেয়া একটি মহৎ কাজ। সচেতনতার অভাবে এবং কিছু ভুল ধারণার কারণে আমরা অনেকেই রক্তদানের মতো মহৎ কাজ এবং দুর্লভ সুযোগ থেকে নিজেদের বঞ্চিত করছি প্রতিনিয়ত। অথচ সুস্থ্য প্রাপ্তবয়স্ক মানুষ হিসেবে আমরা প্রতি ১২০ দিন পর কোন রকম শারীরিক ক্ষতি ছাড়াই রক্ত দিয়ে একজন মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারি। নিয়মিত ব্যবধানে ভেঙ্গে যাওয়া রক্তকণিকা আমাদের শরীরে কোন কাজে আসে না অথচ এই রক্ত অন্যকে দিলে তার জন্য তা হতে পারে অমূল্য। মানুষ মানুষের জন্য। একজন রোগীর জীবন বাঁচাতে নিজের রক্ত দান করে কথাগুলোর বাস্তব দৃষ্টান্ত দেখালেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক শাহাজাদা এমরান।
একজন সাংবাদিক হয়ে শত ব্যস্থতার মধ্যেও রক্তশূন্য এক নারীকে রক্ত দিয়ে এ মহান কাজের খবরে সর্বত্র প্রশংসার ঝড় বইছে।
সোমবার (২৫ সেপ্টেম্বর) কুমিল্লা মহানগরীর ঝাউতলায় “কুমিল্লা নাভানা হসপিটাল (প্রাঃ) লিঃ” নামে একটি বেসরকারি হাসপাতালে তিনি সহকর্মী সাংবাদিক জহিরুল হক বাবুর মাকে ২২তম রক্তদান করেন।
 তার রক্তের গ্রুপ ‘বি পজিটিভ’ ওই রক্তশূন্য রোগীর সংবাদটি তিনি শুনতে পেরে ওই মাকে রক্ত দিতে আগ্রহী হন।
ওই দিনই শাহাজাদা এমরান দ্রুত হসপিটালে গিয়ে নিজের শরীর থেকে এক ব্যাগ রক্ত দেন ওই মাকে। একজন সাংবাদিকের এমন মহান কাজে রক্তদানে মানুষ এগিয়ে আসবেন বলে অনেকেই মনে করেন।
এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা নাভানা হসপিটালের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল আউয়াল সরকার,সাংবাদিক জহিরুল হক বাবু, মেডিকেল টেকনোলজিস্ট কাজী আনিস, হৃদয়সহ অনেকে।
মানবতার ডাকে সাড়া দিয়ে ছুটে এলেন রক্ত দিতে,২২ বার এর মত রক্তদান সম্পন্ন করলেন।

তিনি সবার কাছে দোয়া চেয়েছেন নিজের জন্য এবং রোগীর জন্য।সংবাদ প্রকাশঃ ২৬০৯২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ