২০০ বছরের পুরোনো হাতির পুকুরটি মাটি ভরাটের চেষ্টা চালাচ্ছে একটি মহল

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। কুমিল্লা মহানগরীর ১৭ নং ওয়ার্ডে অবস্থিত  ২০০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী হাতির পুকুরটি রাতের আধারে মাটি ভরাটের চেষ্টা চালাচ্ছে একটি মহল।   রাষ্ট্রিয় ও সিটি কর্পোরেশনের আইনে পুকুর বা জলাশয় ভরাট করা একদম নিষিদ্ধ থাকলেও ঐতিহ্যবাহি এই পুকুরটি ভরাটের চেষ্টা করছে একটি মহল। দেখাগেছে পুকুরের উত্তরপাড়ে রাতের অন্ধকারে মাটি ফেলে কিছু অংশ ভরাট করে ফেলা হয়েছে। মাছ চাষসহ জনগনের গোশল ও ব্যবহার ও পরিবেশগত কারনে পুকুরটি  ঐ এলাকার মানুষের বেশ উপকারে লাগছে। তা ছাড়া এ এলাকায় বাড়ীঘরে ও দোকানে অগ্নিকান্ড  ঘটলে  এই পুকুরের পানি আগুন নেভাতে কাজে লাগে।

পুকুরের মালিকানা দাবিদার  আবদুল জলিল,  জয়নাল আবেদিন,রুবেল বাদল,বিপ্লব,হৃদয়সহ আরো অনেকে রয়েছেন।  সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন সূত্রে জানাযায় পুকুরটি ভরাটের জন্যে কেউ কোন অনুমতি নেয়নি। সদর উপজেলা এসিল্যান্ড অফিস সূত্রে জানাগেছে পুকুরটি মাটি ভরাটের খবরশুনে এসিল্যান্ড একেএম ফয়সাল  উপসহকারী ভূমি অফিসার জোবায়ের আহমেদ ও শাহ আলমকে পুকুরটি পরিদর্শনে পাঠান এবং পুকুরের মালিকদেরকে পুকুরটি ভরাট না করার নির্দেশ দিয়েছেন।  (সবুজ টিনের ঘরটির পাশে মাটি ভরাট চলছে।)

অনলাইনে সংবাদ প্রকাশের ২ ঘন্টার পর পুকুরের মালিক জয়নাল আবেদিনের পুত্র বিপ্লব মোবাইল ফোনে সিটিভি নিউজকে জানান ,পুকুর ভরাট নয়,পুকুরে মাছ চাষ চলছে,মাছ চুরি ঠেকাতে পুকুরের উত্তর পাড়ে পাহারাদারের ছাউনি নির্মান করা হয়েছে।  সংবাদ প্রকাশঃ  ০৮১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email