১৫ ডিসেম্বর মুরাদনগর উপজেলা আ.লীগের সম্মেলন প্রবীণরা সভাপতি প্রার্থী – নবীণরা সাধারণ সম্পাদক

সিটিভি নিউজ।।     ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর থেকেঃ============
কুমিল্লার মুরাদনগরে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন- সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি।

সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। কে হবেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এই নিয়ে চলছে নানা গুঞ্জন। এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী অংশগ্রহণ করবে বলে শোনা যাচ্ছে। সভাপতি প্রার্থী দুই জন তারা হলেন – উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ¦ হারুন আল-রশীদ ও উপজেলা আওয়মীলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ।
সাধারণ সম্পাদক প্রার্থী তিন জন তারা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যডভোকেট আবুল কালাম আজাদ তমাল ও কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা আহবায়ক গোলাম সারওয়ার চিনু।
দলীয় সূত্রে জানা গেছে, গঠনতন্ত্র অনুসারে তিন বছর পর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও নানা কারণে তা হয়নি। অবশেষে দীর্ঘ ৯ বছর পর মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বহুল প্রতিক্ষিত সম্মেলনের আয়োজন করা হয়েছে”। এর আগে “২০১৩ সালের ৩১ মে হারুন আল-রশীদকে সভাপতি এবং প্রয়াত মহিউদ্দিন সরকারকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ”।
সম্মেলন থেকেই ক্ষমতাসীন দলের কাঙ্খিত পদ মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করা হবে।
এব্যাপারে তৃনমূল নেতাকর্মীদের সাথে কথা হলে তারা জানান, “ যদি ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত হয় তাহলে কর্মীদের মূল্যায়ন বাড়ে, সংগঠন হয় শক্তিশালী । সিলেকশনের মাধ্যমে নেতা বানিয়ে গেলে তৃণমূল নেতা-কর্মীদের মূল্যায়ন হয় না। দলীয় কোন্দল বাড়ে। তাই আমরা চাই সভাপতি ও সাধারন সম্পাদক পদে যাদের নাম ঘোষনা করা হবে তারা যেন হয় পরিচ্ছন্ন রাজনৈতিক ও কর্মীবান্ধব নেতা ”।
সম্মেলনকে ঘিরে প্রাথীদের কথা-
সভাপতি প্রার্থী আলহাজ¦ হারুন আল- রশীদ বলেন, “ বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে হামলা-মামলা সহ্য করে দলের জন্য নিঃস্বার্থ ভাবে কাজ করেছি। সৎ ও নিষ্ঠার সাথে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। আমি সভাপতি প্রার্থী হওয়ার পর উপজেলা আওয়ামীলীগের তৃণমূল নেতৃবৃন্দ খুশি। তারা আমাকে ফোন করে পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছেন। তবে কেন্দ্রিয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দেবেন সেই সিদ্ধন্তই আমি মেনে নিব ”।
অপর সভাপতি প্রার্থী এডভোকেট আবুল কালাম আজাদ বলেন, “ ১৯৮৪ সাল থেকে ২০১৩ পর্যন্ত দীর্ঘ ২৯ বছর আমি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। এইবার সভাপতি প্রার্থী হয়েছি। সম্মেলনে কেন্দ্রিয় নেতারা যে সিদ্ধান্ত নিবে, আমি সেই সিদ্ধান্তই মাথা পেতে নিব ”।
সাধারণ সম্পাদক প্রার্থী ড. আহসানুল আলম সরকার কিশোর বলেন, “ সম্মেলনের ফলে আওয়ামী পরিবারে আনন্দ বিরাজ করছে। আশা করি কেন্দ্রিয় নেতৃবৃন্দ নবীন, প্রবীন ও তরুন প্রার্থীর সমন্বয়ে একটি সুন্দর কমিটি উপহার দিবেন”।
আমি যদি সাধারণ সম্পাদক হতে পারি তাহলে সংগঠনের সকল নেতাকর্মীদের মূলায়ন করা হবে।
অপর সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট আবুল কালাম আজাদ তমাল বলেন, “জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তরুন ও মুরব্বীদের সমন্বয়ে একটি গ্রহনযোগ্য কমিটি উপহার দিবে বলে আমি মনে করি।
সাধারণ সম্পাদক প্রার্থী গোলাম সারওয়ার চিনু বলেন, “আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের নেতা–-কর্মীদের ভোটের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলে সংগঠন শক্তিশালী হবে। পাশা পাশি দলের জন্য কাজ করা যোগ্যদের মূল্যায়ন হবে”।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন , আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ও জাতীয় সংসদের হুইফ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি। সম্মেলন উদ্বোধন করবেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন। প্রধান বক্তা থাকবেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার।
এছাড়াও বিশেষ অতিথি থাকবেন, আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ১২-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ