হোমনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন আরো ২৪ গৃহহীন পরিবার 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মো. তপন সরকার, হোমনা প্রতিনিধি:
কুমিল্লার হোমনা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ৩য় পর্যায়ে ২৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের নতুন ঘর। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। গতকাল সোমবার ১২ টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ সব কথা জানান।
এসময় প্রিস বিজ্ঞপ্তিতে জানান, বর্তমান সরকার মুজিব বর্ষ উপলক্ষ্যে গরীব-দুঃখী, নিঃস্ব মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্য  অন্ন বস্ত্র শিক্ষা চিকিৎসা ও বাসস্থানসহ  মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিত করণে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  অসহায়  ছিন্নমূল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের  লক্ষ্যে ১৯৯৭ সালে থেকে এ আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করে আসছে। মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাঁর কন্যা দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাসস্থান নিশ্চিতের ঘোষণা দেন।
আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় হোমনা উপজেলায় ১ম পর্যায়ে প্রতিঘর ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ২৭টি  ২য় পর্যায়ে প্রতিঘর ১লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ৫০টি, ৩য় পর্যায়ে ঘর প্রতি ২লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা ব্যয়ে ৫৬টি ঘর নির্মান করা হবে। ইতোমধ্যে ৩য় পর্যায়ের ৫৬ টি ঘরের মধ্যে ২৪টি ঘরের কাজ সমাপ্ত হয়েছে।
উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নের ভংগারচর গ্রামে এ ২৪টি ঘর আজ ২৬ এপ্রিল সকাল ৯টা ১৫ মিনিটে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম শুভ উদ্বোধন করবেন। ২৪ জন উপকারভোগীদের নিয়ে উৎসবমূখর পরিবেশে উপজেলা প্রশাসন কর্তৃক  মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘরের জমি ও দলিল হস্তান্তর করা হবে।
এসময় প্রেস কনফারেন্সে সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহম্মেদ জাকির সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।সংবাদ প্রকাশঃ  ২৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email