হোমনায় জুড়ে বেড়েছে ভুয়া ফেসবুক আইডি।। বিপাকে সর্বস্তরের মানুষ” দ্রুত লাগাম টেনে ধরার আহ্বান

সিটিভি নিউজ।।     হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:=========
কুমিল্লার হোমনা উপজেলা জুড়ে বেড়েছে ভুয়া ফেসবুক আইডির সংখ্যা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তা বাড়ার পাশাপাশি ভুয়া একাউন্ট খুলে হয়রানিও বাড়ছে দিন দিন। অত্র উপজেলাতে অসংখ্য ভুয়া একাউন্ট আছে। এসব একাউন্ট থেকে সরকারের বিরুদ্ধে উস্কানি ছাড়াও এমপি রাজনৈতিক নেতা সমাজকর্মী সুশীল সমাজ ও সাংবাদিক নামে বিভ্রান্তিকর অসত্য ও মানহানিকর পোস্ট দেওয়া হচ্ছে।
আসছে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি চক্র ভুয়া বেশ কয়েকটা ফেসবুক আইডি দিয়ে এসব কর্ম চালিয়ে যাচ্ছে। এতে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে এবং জনগণ বিভ্রান্ত হচ্ছে।
এ বিষয়ে পুলিশ প্রশাসনের নজরধারীর মাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট ব্যক্তিদেরকে শনাক্ত করে আইনের আওতার দাবি জানিয়েছেন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ। এইসব ভুয়া ফেসবুক আইডি থেকে বেশির ভাগ পোস্ট গুলো দেওয়া হচ্ছে স্থানীয় সাংসদ ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তি এবং সাংবাদিক নেতাদের বিরুদ্ধে।
সমাজের বিশিষ্টজনেরা বলছেন, ভুয়া অপপ্রচার রোধ করতে হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভুয়া আইডির লাগাম টেনে ধরতে হবে। প্রশাসনকে অবশ্যই কঠোর প্রদক্ষেপ গ্রহণ করতে হবে। এখন যদি রোধ করতে না পারে তাহলে এর ভায়াবহতা প্রকট আকার ধারণ করবে বলে তাদের ধারণা।
হোমনা থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম জানান, আমাদের থানায় ফেইক আইডির বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ এসেছে। এসব ফেইক আইডি সনাক্ত করতে আমাদের টিম কাজ করে যাচ্ছে।সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ