সারা দেশে ধর্ষণ ও যৌন হয়রানির প্রতিবাদে বুড়িচংয়ে মানববন্ধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   আক্কাস আল মাহমুদ হৃদয়,বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি জানান===
সম্প্রতিকালে সিলেট এমসি কলেজ ও নোয়াখালীর বেগমগঞ্জ এক গৃহবধূকে বিবস্ত্র করে শ্লীলতাহানি ও নির্যাতনসহ দেশের চলমান ধর্ষণ ও নারী নির্যাতন ঘটনায় প্রতিবাদে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের যুব সমাজের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়।
 সোমবার (৫ অক্টোবর) বিকেল ৪ ঘটিকায় কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের যুব সমাজ কর্তৃক আয়োজিত ও যুবনেতা ফখরুল ইসলাম বাপ্পির আহ্বানে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন নাজমুল হাসান, আলাউদ্দিন ভূঁইয়া, শিপন চৌধুরী, সিফাত, রাজীব, খায়ের, শরীফ, রাসেল, সাগর, শামীম, সাফায়েতসহ প্রমুখ।
এসময় উক্ত মানবন্ধন ও প্রতিবাদ সভার বক্তরা বলেন, নারীর উপর সহিংসতা নতুন কোন বিষয় নয়। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের নারী যৌন সহিংসতা ও ধর্ষণের শিকার হচ্ছে। ঘরে, বাহিরে, রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিয়ত ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ, ধর্ষণের পর হত্যা, ধর্ষণ চেষ্টা বা যৌন হয়রানি, উত্যক্তকরণ,  সহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছে  কন্যা শিশু, গৃহবধূ ও নারী । দেশের প্রতিটি নারী সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছে এর মূল কারণ নারীকে মানুষ হিসেবে গনব্য না করার দৃষ্টিভঙ্গী ও আচরণ। নারী বিদ্বেষী দৃষ্টিভঙ্গী ও সংষ্কৃতি এক দিকে নারীর উপর সহিংসতা করার প্রবণতা তৈরি ও লালন করে এবং প্রয়োগ করে অন্যদিকে নির্যাতনের শিকার নারীকেই দোষারোপ করে। সহিংসতাকারী বিনা বিচারে পার পেয়ে যাবে বা বিচারের আওতায়ই আসে না। তারা আরো বলেন,নারীদের উপর নির্যাতন এবং সহিংসতার মাত্রা, ধরন ও নিষ্ঠুরতা বেড়েছে বহুগুণ। নারী বিদ্বেষী মানসিকতা, আচরণ ও সংষ্কৃতি পরিহার করতে হবে। এ আচরণ যেই করুক, যেখান থেকেই আসুক এর বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারীর উপর সংঘটিত প্রতিটি অপরাধের সুষ্ঠু বিচার করতে হবে।সংবাদ প্রকাশঃ  ০৬১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email