সাউথ এশিয়া রেডিও ক্লাবের “স্বর্ণ পদক”প্রদান

সিটিভি নিউজ।।     নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক ড. মির শাহ আলম এর চাকুরী থেকে অবসর এবং তাঁকে নিয়ে লেখা স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” মোড়ক উন্মোচন উপললক্ষে “সংবর্ধনা, শ্রোতা সম্মেলন এবং ডিএক্স প্রদর্শনী” অনুষ্ঠিত হয়েছে।
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার, রাজধানীর হোটেল ইম্পিরিয়ালে অনুষ্ঠানটির আয়োজন করে চীন, ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।
সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংবর্ধিত অতিথি ও অনুষ্ঠানের মধ্যমনি বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলম, বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মো: ওসমান গণি, বাংলাদেশে বেতারের পরিচালক (শিক্ষা) মো: ছালাহ উদ্দিন, পরিচালক (লিয়াজু) মো: আব্দুল হক, পরিচালক (ট্রান্সক্রিপশন) আনোয়ার হোসেন মৃধা ও আঞ্চলিক পরিচালক রওনক জাহান,  অতিরিক্ত পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: আল আমিন খান, উপ-পরিচালক এ বি এম রফিকুল ইসলাম, দেওয়ান মো: আহসান হাবীব, মো: মোস্তাফিজুর রহমান, অভিনয়শিল্পী মনির খান শিমুল, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের, জাতীয় দৈনিক বাংলাদেশের আলো’র মফস্বল সম্পাদক আঞ্জুমান আরা (শিল্পী), ম্যারিগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, ভয়েস অব আমেরিকা (ভিওএ) এর প্রতিনিধি নাসরিন হুদা বিথি, অভিনয়শিল্পী রাণী খান, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা ও ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ, বাংলাদেশ বেতারের বিভিন্ন বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মী, ঘোষক-ঘোষিকা, শিল্পী, ধারাভাষ্যকার, ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত শ্রোতা ও শ্রোতা সংগঠকবৃন্দ।
তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ড. মির শাহ আলমের অবসর উপলেক্ষে বিশে^র সর্ববৃহৎ শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ তাঁকে মাইক্রোফোন খচিত “স্বর্ণ পদক” প্রদান করে।
দিনব্যাপী অনুষ্ঠানটির সঞ্চলনা করেন, বাংলাদেশ বেতারের উপস্থাপক শামীম আহমেদ, লাইলা নার্গিস, মাহবুব সোবহান, কামরুন নাহার হেলেন, ফামেতা আফরোজ সোহেলী, সালমা সুলতানা, ফয়সাল আহমেদ অনন্ত, তনিমা করিম, তারিক মোহাম্মদ, খান নজম-ই-এলাহি।
দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিলো, বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমকে নিয়ে রচিত স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” এর মোড়ক উন্মোচন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী বা মুজিব বর্ষ-কে কেন্দ্র করে “বঙ্গবন্ধু ও বেতার” শীর্ষক “বাংলাদেশ ডিএক্স প্রদর্শনী” সাউথ এশিয়া রেডিও ক্লাবের বাৎসরিক শ্রেষ্ঠ ভিজিল্যান্ট ব্রাঞ্চ অ্যাওয়ার্ড ও অ্যাক্টিভট ব্রাঞ্চ অ্যাওয়ার্ড প্রাপ্ত সিলেট জেলা শাখা ও চট্টগ্রাম, টাঙ্গাইল, সিরাজগঞ্জ জেলা ও বাকলিয়া (চট্ট:), রাউজান (চট্ট:), লালমাই (কুমিল্লা) উপজেলা শাখা এবং সিলেট লাক্কাতুরা চা বাগান শাখার মধ্যে পদক বিতরণ, বেতারের কর্মকর্তা, কর্মী ও শ্রোতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ।
বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমের দীর্ঘ কর্মজীবনের স্মৃতিচারণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তী হয়।সংবাদ প্রকাশঃ  ২৯১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ