শিক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা; প্রতিবাদে সহপাঠিদের মানব বন্ধন, বিক্ষোভ সমাবেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

শিক্ষার্থীদের মানব বন্ধন ও বিক্ষোভের ছবি ===========  সিটিভি নিউজ।।      এবিএম আতিকুর রহমান বাশার//সংবাদদাতা জানান —=-
দেবীদ্বারে অষ্টম শ্রেণীর ইয়ামিন নামে এক শিক্ষার্থীকে পিটিয়ে মারাত্মক আহত করার ঘটনায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বহিরাগত সন্ত্রাসী হামলাকারী এমরান(২৪)কে গ্রেফতার পূর্বব দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।
সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিদ্যালয়ের আঙ্গীনায় ওই মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বহিরাগতদের খেলার সুযোগ না দেয়ায়, ক্ষুব্ধ হয়ে চরবাকর গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র সন্ত্রাসী এমরান হোসেন(২৪) রোববার সকাল পৌনে ১০টায় বিদ্যালয়ের ক্যাম্পাস থেকে একই গ্রামের শরীফুল ইসলামের পুত্র অষ্টম শ্রেণীর ছাত্র ইয়ামিন(১৪)কে ডেকে নিয়ে লাঠিপেটা, কিল- ঘূষিতে মারাত্মক আহত করে। তখন আমরা সকল শিক্ষার্থী এসেম্বলিতে ছিলাম। সূর চিৎকার শুনে আমরা এসে ইয়ামিনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাই। ইয়ামিনের মাথায় প্রচন্ড আঘাতের কারনে তার সিটি স্ক্যান করানো হয়েছে। তার শাারিরীক অবস্থা ভালো নেই।
চরবাকর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন জানান, পূর্ব শত্রুতার জের ধরে বহিরাগত এমরান নামে একটি ছেলে এসেম্বলি থেকে ডেকে নিয়ে ইয়ামিনকে মারধরে মারাত্মক আহত করে। আমরা তার সূর চিৎকার শুনে তাকে উদ্ধার করি। ওই ঘটনায় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আবুল হোসেন এর পরামর্শক্রমে কমিটির সদস্য, একালাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিবাদমান দু’পক্ষের লোকদের নিয়ে আজ (সোমবার) সকাল ১০টায় এক জরুরী বৈঠক ডাকি। বৈঠকে দু ’পক্ষের কেউ না আসায় বিষয়টি নিষ্পত্তি করা যায়নি। অপর দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের সহপাঠির উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।
আন্দোলনকারী শিক্ষার্থীদের নিবৃত করতে আসা বিদ্যালয় পরিচালনা পর্ষদ সদস্য মোঃ মনিরুল হক সরকার, মোঃ আব্দুস সালাম, মোঃ ধনুমিয়া এবং শিক্ষকবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ হামলাকারীর দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের আশ^াস দিয়ে আন্দোলন স্থগিত করে তাদের ক্লাশে ফিরিয়ে নেন।
এ ব্যপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহ বলেন, বিষয়টি শুনেছি। বাহিরাগত সন্ত্রাসী কর্তৃক বিদ্যালয়ের শিক্ষার্থীকে ডেকে নিয়ে অমানবিক নির্যাতনের ঘটনা অত্যন্ত দুঃখ জনক। বিদ্যালয় কর্তৃপক্ষের লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবসথা নেব।
এ ব্যপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক উন- নবী তালুকদারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বহিরাগত সন্ত্রাসী কর্তৃক বিদ্যালয়ের শিক্ষার্থীর উপর হামলা হয়েছে। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি বা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে কিছু জানায়নি। আমাকে না জানালেও থানা পুলিশকে অবহিত করতে পারত।

সংবাদ প্রকাশঃ  ২২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email