র‌্যাব-১১ এর অভিযানে জেএমবি’র এহসার সদস্য গ্রেফতার

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল বুধবার (১২ আগষ্ট) সকালে অভিযান পরিচালনা করে ডিএমপি ঢাকার কদমতলী হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির “এহসার সদস্য” মাওলানা সালমান মোহাম্মদ (৩২)@ মোঃ সালমান @সালমান’কে গ্রেফতার করেছে। মাওলানা সালমান মোহাম্মদ র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার এজাহারনামীয় পলাতক আসামী। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ১টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি প্রিন্টার, ১টি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়। র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম (পিবিজিএম, পিবিজিএমএস) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, মাওলানা সালমান মোহাম্মদ সালমান (৩২) @ মোঃ সালমান’ এর বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানাধীন জীবনপুর এলাকায়। সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর থেকে সে জেএমবির দাওয়াতী কাজ করে আসছে এবং এর পাশাপাশি সে বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনার কাজ করে। সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়ত এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছে।
সালমান মোহাম্মদ (৩২) @ মোঃ সালমান @সালমান আরও জানায় সে তার অন্যান্য সহযোগীদের নিয়ে দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন। সিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ