রূপগঞ্জে মাদক ব্যবসায়িদের সঙ্গে র‌্যাব পুলিশের সংঘর্ষ: গুলিবিদ্ধসহ আহত-১৫

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকায় মাদক উদ্ধার অভিযানকে কেন্দ্র করে মাদক ব্যবসায়িদের সাথে র‌্যাব-পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে একজন গুলিবিদ্ধ ও পথচারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব-পুলিশ সদস্যরা টিয়ারসেল নিক্ষেপ করেন। এ ঘটনায় বেশ কয়েকজন মাদক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ৯টা থেকে শুরু হওয়া সংঘর্ষ চলে রাত ১২টা পর্যন্ত।
এদিকে স্থানীয়দের মধ্যে বেশ কয়েকজন নাম না প্রকাশ শর্তে বলেন, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকায় অর্ধলক্ষাধীক মানুষের বসবাস। এখানে কিছু সংখ্যক অপরাধীর জন্য সকলের বদনাম হচ্ছে। রাজু আহাম্মেদ রাজা একজন মাদকের ডিলার তাকে বানানো হয়েছে চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার মাদক নির্মূল কমিটির আহবায়ক। এরাই এলাকায় সকল প্রকার অপরাধ করে থাকে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রটি অপরাধের রাজ্যে হিসেবে পরিচিত। এখানে মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন অপরাধী বসবাস করে থাকে। আর অপরাধীদের ভয়ে এখানে বসবাসরত নিরীহ মানুষ গুলো অসহায় হয়ে বসবাস করতে হয়। সিটি শাহিন, রাজাসহ এখানে বেশ কয়েকটি বাহিনী পাইকারী ও খুচরা মাদক ব্যবসাসহ নানা অপরাধ করে আসছে।
রাত ৯টার দিকে মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে র‌্যাব-পুলিশ যৌথ অভিযান পরিচালনা করেন চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকায়। অভিযানকালে চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার নাদের বক্সের ছেলে ও ইউপি সদস্য বজলুর রহমান বজলুর ভাই হাসান, খলিল সরদারের মেয়ে মুন্নি, মাহাবুবুর রহমানের ছেলে রাজু আহাম্মেদ রাজা ও একই এলাকার তপুসহ বেশ কয়েকজন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। এরা সবাই সরকার দলীয়। এক পর্যায়ে রাজা ও সিটি শাহিন গ্রুপের সদস্যরা র‌্যাব-পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে এবং গ্রেফতারকৃতদের ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়।
এসময় র‌্যাব-পুলিশের সঙ্গে মাদককারবারিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। মাদককারবারিরা র‌্যাব-পুলিশকে লক্ষ্যে করে ককটেল বিস্ফোরণ ও গুলি করা শুরু করে। এসময় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে পথচারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে সুমন নামের একজন গুলিবিব্ধ হয়েছে বলে দাবি করেন সুমনের ভাই শামিম। কোমরে গুলি লাগলেও সুমনের অবস্থা এখন আশঙ্কামুক্ত। এছাড়া আহতদের ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, এখন আমরা তথ্য দিতে পারছিনা। বিষয় গুলো নিয়ে দেখছে র‌্যাব। তবে, মাদক উদ্ধার অভিযান করতে গেলে মাদক কারবারিরা র‌্যাব-পুলিশের উপর হামলার ঘটনা ঘটায়।

সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email