রূপগঞ্জে নিহত সেই যুবক বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ : র‌্যাবের দাবি ডাকাত

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গুলিবিদ্ধ নিহত অজ্ঞাত যুবক ডাকাত দলের সদস্য বলে র‌্যাব জানিয়েছে। ডাকাত দলের সঙ্গে র‌্যাবের কথিত বন্ধুক যুদ্ধে অজ্ঞাত ওই যুবকের মৃত্যু হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ৮টি ইয়াবাও উদ্ধার করে র‌্যাব। এদিকে কথিত বন্ধুক যুদ্ধে যুবকের মৃত্যু ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক তিনটি মামলা করেছে র‌্যাব।
সোমবার (০১ নভেম্বর) সকালে র‌্যাব-১-এর পুলিশ পরিদর্শক জুলহাস মিয়া বাদি হয়ে রূপগঞ্জ থানায় মামলাগুলো দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়েছে। গুলিবিদ্ধ অজ্ঞাত সেই যুবক ডাকাত দলের সদস্য এবং বন্দুক যুদ্ধের সময় ডাকাত দলের ছোড়া এলোপাথারি গুলিতেই তার মৃত্যু হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। অথচ রবিবার (৩১ অক্টোবর) সকালে লাশ উদ্ধারের পর র‌্যাব এ বিষয়ে কোন তথ্য দেয়নি বলে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানিয়োছিলেন।
র‌্যাবের একটি এজাহারে বলা হয়েছে, রবিবার ভোর রাতে রূপগঞ্জ পূর্বাচল উপশহরের ২২ নম্বর সেক্টরে একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে র‌্যাব-১-এর একটি দল গোপন সূত্রে জানতে পারে। তাদের আটকের উদ্দেশ্যে দলটি ঘটনাস্থলে গেলে ডাকাত সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এলোপাথারি গুলি ছুড়তে থাকে।
এসময় র‌্যাব পাল্টা গুলি ছুড়লে অন্তত পনের মিনিট তাদের মধ্যে গুলি বিনিময় হয়। গুলির শব্দ পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলে র‌্যাব গুলি ছোড়া বন্ধ করে। এসময় ডাকাত সদস্যরা পালিয়ে যায়। এতে র‌্যাবের দুই সদস্য আহত হয়।
র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে অজ্ঞাত এক যুবককে আহত অবস্থায় উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ৮টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, অজ্ঞাত ৫ জনকে আসামি করে পৃথকভাবে অস্ত্র, মাদক ও হত্যা মামলা দায়ের করেছে র‌্যাব। এখনো পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।

সংবাদ প্রকাশঃ  ০১-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ