যৌতুকের জন্য নরসিংদিতে কুমিল্লার মেয়েকে পুড়িয়ে হত্যার অভিযোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      স্টাফ রিপোর্টার:
যৌতুক না দেয়ায় স্বামী ও শ্বশুরবাড়ীর লোকজনের নির্যাতন ও  প্ররোচনায় গায়ে আগুন দিয়ে পুড়ে মারাগেল কুমিল্লার মেয়ে কল্পনা রানী(২৫)।     গত ৮ মে শনিবার দুপুর ১২টায় ঢাকা শেখ হাসিনা বার্ণ  হাসপাতালে  মৃত্যু হয় তার।     নিহত কল্পনা রানী কুমিল্লা নগরীর আদর্শ সদর উপজেলার সুজানগর সুইপার কলোনীর মনা লাল সুইপারে মেয়ে।
নিহতরে পরিবার ও থানায় অভিযোগে জানা যায়, প্রায় ৩ বছর আগে পারিবারিক ভাবে বিয়ে হয় নরসিংদী জেলার    রাজু লাল বাঁশফোর ও কল্পনা রানী দম্পত্তির।   বিয়ের পর থকেইে কল্পনা রানী পরিবারের কাছে ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে আসছিল রাজু লাল বাঁশফোর ও তার পরিবারের সদস্যরা।    কল্পনা রানীর বাবার মেয়ের সুখের কথা চিন্তা করে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা,৩ ভরি স্বর্ণ,১৬ ভরি রূপাসহ অন্যান্য জিনিসপত্র প্রদান করেন ।   এর মধ্যে কল্পনা রানী ঘরে দুইটি ছেলে সন্তান জন্ম হয়। । বড় ছেলে অবিনাশ বাঁশফোর (বয়স অনুমান আড়াই বৎসর) দ্বিতীয় ছেলে মাধুর্য্য বাঁশফোর( বয়স অনুমান ১৩ মাস) বিয়ের ৩ বছর পর আবার যৌতুকের টাকার জন্য চাপ সৃষ্টি করে রাজু লাল বাঁশফোর ও তার পরিবারের সদস্যরা।   কল্পনা রানীর পিতার অক্ষমতার কথা চিন্তা করে এতে অপরাগতা প্রকাশ করায় গত ৭ মে যৌতুকের টাকা নিয়ে তাদরে মধ্যে পুনরায় বিবাধের সৃষ্টি হয়।  এসময় রাজু লাল বাঁশফোর ও তার পরিবারের সদস্যদের প্ররোচনায় আত্মহত্যার পথ বেছে নেয় কল্পনা রানী।  গত ৭ মে রাতে কল্পনা রানী নিজের শরীরে দার্য পদার্থ ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।  এতে কল্পনা রানীর  আর্তচিৎকারে আশপাশরে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে একটি বেসরকারী হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শেখ হাসিনা বার্ণ   হাসপাতালে র্ভতি করেন। ওই সময় তার শরিরের  প্রায় ৯৪ শতাংশ পুড়ে যায়। ৮ মে শনিবার  দুপুর ১২ টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় কল্পনা রানীর । এ নিয়ে নরসিংদি ও কুমিল্লায় ব্যাপক চাঞ্চল্যরে সৃষ্টি হয়েছে।
নিহত কল্পনা রানীর বাবা  নরসিংদী থানায় একটি হত্যা মামলাদায়ের চেষ্টা করলেও পুলিশ মামলা নিতে অনিহা প্রকাশ করলেও পরে মামলা গ্রহণ করে।    মামলার বাদী মনা লাল সুইপার জানান, যৌতুকের টাকা দিতে পারেনি বলে আমার মেয়েকে পুড়িয়ে হত্যা করা হল। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।

সংবাদ প্রকাশঃ  ২২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email